Latest News

পর্যটকদের মনোরঞ্জনে এলইডি স্ক্রিন চালু দিঘার সৈকতে

দ্য ওয়াল ব্যুরো: এখনও আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি দিঘার মেরিন ড্রাইভের (Digha Marine Drive)। তার মধ্যেই পর্যটকদের (Tourists) খুশি করতে নয়া ব্যবস্থা সরকারের। গতকাল, অর্থাৎ ১ অগস্ট থেকেই দিঘায় মোট ৪টি ‘এলইডি ডিসপ্লে স্ক্রিন বোর্ড’ (LED Display Screen Board) চালু করল দিঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা। ওল্ড এবং নিউ দিঘায় দুটি করে মোট ৪টি বড় স্ক্রিন বসানো হয়েছে সৈকতে (Sea beach)। আপাতত একটিই মাত্র স্ক্রিন চালু হয়েছে। সেটি রয়েছে ওল্ড দিঘায় বিশ্ববাংলা-১ পার্কে সি-হক বাথ টাওয়ারের মাথায়। বাকিগুলিও খুব তাড়াতাড়িই চালু করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

জানা গেছে, এই ডিসপ্লে বোর্ডগুলিতে উন্নত মানের সাউন্ড সিস্টেম থাকবে। দিঘার বিভিন্ন দ্রষ্টব্য স্থানের ভিডিও দেখানো হবে সেগুলিতে। এছাড়া উন্নয়ন সংস্থার নানান কর্মসূচি এবং রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প, যেমন সবুজ সাথী, কন্যাশ্রী, রূপশ্রী ইত্যাদির প্রচার করা হবে স্ক্রিনগুলির মাধ্যমে। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লোকসঙ্গীতের অনুষ্ঠান দেখানো হবে এগুলির মাধ্যমে। প্রসঙ্গত, লোকসঙ্গীত শিল্পীদের নিয়ে তথ্য-সংস্কৃতি দফতরের পরিচালনায় প্রতি সপ্তাহেই লোকগানের অনুষ্ঠান হয় দিঘায়। বড় স্ক্রিনে সেগুলি দেখার সুযোগ পাবেন পর্যটকরা।

দিঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা জানিয়েছে, মূলত সন্ধ্যার সময়ে চালু করা হবে স্ক্রিনগুলি। ওল্ড ও নিউ দিঘা মিলিয়ে আরও ৩টি বোর্ড বসানো হবে বলে জানিয়েছেন তাঁরা। বিশ্ব বাংলা পার্কগুলিতে বসবে স্ক্রিনগুলি। সমগ্র প্রকল্পটির জন্য মোট প্রায় ৩০ লক্ষ টাকা খরচ হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি।

এই উদ্যোগে দারুণ খুশি পর্যটকরা। সন্ধ্যার পর সমুদ্রের হাওয়া খেতে খেতে স্ক্রিনে চোখ রাখলেই তাঁরা দেখতে পাবেন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড কিংবা সাংস্কৃতিক অনুষ্ঠান। ফলে সময় কেটে তো যাবেই, সঙ্গে সমৃদ্ধ হবে তাঁদের অভিজ্ঞতার ঝুলিও।

প্রতিবন্ধী সন্তানকে রাখতে রাজি নয় মা, চুবিয়ে মারল নর্দমায়

You might also like