Latest News

আইনি জটিলতা কাটতেই শুরু হচ্ছে নিট-পিজির কাউন্সিলিং, জানুন কবে থেকে

দ্য ওয়াল ব্যুরো: নিট-পিজির কাউন্সিলিং শুরু হবে ১২ জানুয়ারি থেকে। আইনি জটিলতা কাটতেই শুরু হতে চলেছে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকার (নিট স্নাতকোত্তর) কাউন্সেলিং। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য এ কথা জানিয়েছেন।

টুইট করে এদিন কেন্দ্রীয় মন্ত্রী কাউন্সিলিং-এর তারিখ জানিয়েছেন। আর তারপরেই স্বস্তি ফিরেছে চিকিৎসা মহলে। করোনা পরিস্থিতিতে এই কাউন্সিলিং আরও বেশি শক্তি দেবে বলেও এদিন টুইটে জানান তিনি।

প্রসঙ্গত, গত বছর ৫ অক্টোবর থেকে কাউন্সিলিং শুরু হওয়ার কথা থাকলেও আইনি জটে আটকে গিয়েছিল। কিছু পড়ুয়া কেন্দ্রের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা করে। সেই মামলার জটে আটকে ছিল কাউন্সিলিং। যদিও গত শুক্রবার দেশের শীর্ষ আদালতের তরফে জানানো হয়, শীঘ্রই এই কাউন্সিলিং শুরু করার কথা।

সুপ্রিম কোর্টের নির্দেশে পরই কেন্দ্রের তরফে তোড়জোড় শুরু হয়ে যায়। প্রস্তুতি শুরু হয় কাউন্সিলিংয়ের। আর সেই কাউন্সিলিং এবার শুরু হতে চলেছে আগামী ১২ তারিখ থেকে। উল্লেখ্য, গত বছর ২৮ সেপ্টেম্বর এই পরীক্ষার ফল বেরোয়। এমনকি কেন্দ্রের নির্দেশিকা মতই আগের সংরক্ষণ বহাল রেখেছে সুপ্রিম কোর্ট। অর্থাৎ অন্যান্য অনগ্রসর শ্রেণীর (ওবিসি) প্রার্থীদের জন্য ২৭ শতাংশ সংরক্ষণের বৈধতা এবং অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগ (ইডব্লিউএস) বিভাগের জন্য ১০ শতাংশের বৈধতা দিয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এই কাউন্সিলিং বেশ তাৎপর্যপূর্ণ হবে বলে মত ওয়াকিবহাল মহলের।

 

You might also like