Latest News

জকোভিচ, লেভানদস্কিদের সঙ্গে বিশ্বের সেরা পুরস্কারের জন্য মনোনীত তালিকায় নীরজ চোপড়াও

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বের সেরা ক্রীড়াবিদদের তালিকায় স্থান করে নিলেন ভারতের জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়াও। লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের বাছাই তালিকায় রয়েছেন নামী এই অ্যাথলিট। যিনি টোকিও অলিম্পিকে জ্যাভলিন ছুঁড়ে রেকর্ড গড়ে সোনা জিতেছিলেন। মোট ছ’জনের যে তালিকা রয়েছে, তাতে নীরজের নামও আছে।

এই পুরস্কারের বিভিন্ন বিভাগে মনোনীত হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি। নাম রয়েছে সার্বিয়ার টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ এবং অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন অ্যাসলে বার্টির নামও। একটি বিভাগে রয়েছে আর্জেন্টিনা দলও।

বিশ্বের নামী ক্রীড়া সাংবাদিক এবং ধারাভাষ্যকারদের ১৩০০ জনের একটি প্যানেল ক্রীড়াবিদদের তালিকা তৈরি করেছেন। আগামী এপ্রিলে প্যারিসে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

টোকিও অলিম্পিকে নীরজ ৮৭.৫৮ মিটার ছুঁড়ে সোনা পেয়েছিলেন। এবার তাঁকে ওয়ার্ল্ড ব্রেক-থ্রু অফ দ্য ইয়ার এ-এর জন্য বাছাই করা হয়েছে। নীরজের বিভাগে রয়েছেন রাশিয়ান দানিল মেদভেদেভ, স্প্যানিশ ফুটবলার পেদ্রো, ইংল্যান্ডের এমা রাডুকানু, ভেনেজুয়েলার অ্যাথলিট ইউলিমার রোজাস এবং অস্ট্রেলিয়ান সাঁতারু আরিয়ান টিটমাস।

লরিয়াস পুরস্কারের জন্য আগেও ভারত থেকে খেলোয়াড়রা মনোনীত হয়েছেন। ভারতের তৃতীয় খেলোয়াড় হিসাবে নীরজের নাম বিবেচিত হয়েছে।

এর আগে, কুস্তিগির ভিনেশ ফোগত এবং শচীন তেন্ডুলকারের নাম মনোনীত হয়েছিল। শচীন লরিয়াস পুরস্কার পেয়েছেন। এমনকি ২০১১ সালে বিশ্বকাপ জয়ের পরে সতীর্থদের কাঁধে চড়ে শচীনের ওই ছবি লরিয়াস বেস্ট স্পোর্টস মুহূর্ত হয়েছিল।

 

 

You might also like