Latest News

Navjot Sidhu: ৩৪ বছরের পুরনো খুনের মামলায় সিধুর জেল

দ্য ওয়াল ব্যুরো: ১৯৮৮ সালের একটি খুনের মামলায় প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুকে সাজা দিল সুপ্রিম কোর্ট। তাঁকে এক বছরের জেলের সাজা দেওয়া হয়েছে।

১৯৮৮ সালে একটি পথ দুর্ঘটনা মামলায় নাম জড়িয়েছিল সিধুর। মৃতের পরিবারের তরফে পরে মামলা দায়ের করে বলা হয় খুন করা হয়েছে। প্রথম পথদুর্ঘটনা মামলায় জরিমানা দিয়ে নিস্তার পেয়েছিল সিধু। পরে মৃত গুরনাম সিংইয়ের পরিবার নতুন করে মামলা দায়ের করে। তার ভিত্তিতেই এদিন এই সাজার কথা শুনিয়েছে সিধুকে।

আদালত কংগ্রেস নেতাকে এক বছরের জেলের সাজা দিয়েছে।

মৃতের পরিবার এর আগে পাঞ্জাব ও হরিয়ানার আদালতে জয় পেয়েছিল। সেই আদালতও সিধুকে ২০০৬ সালে এক বছরের কারাদণ্ড দিয়েছিল। কিন্তু পাঞ্জাব ও হরিয়ানা কোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন পাঞ্জাব কংগ্রেসের প্রাক্তন সভাপতি। এদিন তাঁকে সাজা দিল সুপ্রিম কোর্টও।

অভিযোগ ছিল, পথ দুর্ঘটনা নিয়ে বচসার সময় গুরনামকে মাথায় আঘাত করেছিলেন সিধু। পরে তাঁর মৃত্যু হয়েছিল। সিধুর আইনজীবীরা আদালতে বলেছিলেন, শুধুমাত্র মাথায় আঘাতের জন্যই যে তাঁর মৃত্যু হয়েছিল এমন প্রমাণ নেই। ১৯৯৯ সালে পাঞ্জাবের পাটিয়ালা আদালত সিধুকে জরিমানা করে এই মামলা থেকে খালাস করেছিল। তবে মৃতের পরিবার ফের মামলা করেছিল। সেই মামলা ক্রমে রাজ্য থেকে সুপ্রিম কোর্টে গড়ায়। তাতেই শাস্তি দিল শীর্ষ আদালত।

You might also like