Latest News

হোয়াটসঅ্যাপ স্টেটাসে এবার দারুণ চমক দিতে পারবেন, ফাটাফাটি ফিচার আসছে

দ্য ওয়াল ব্যুরো: হোয়াটসঅ্যাপ (Whatsapp) স্টেটাস নিয়ে কৌতুহল সবারই। কে কী স্টেটাস দিচ্ছে সে দিকে যেমন নজর থাকে, তেমনই নতুন কী স্টেটাস দিয়ে সবাইকে চমকে দেওয়া যাবে তারও খোঁজ চলে। এবার হোয়াটসঅ্যাপই তার স্টেটাস ফিচারে এমন চমক দিতে চলেছে যা মনে ধরবে এখনকার প্রজন্মের। হোয়াটসঅ্যাপ প্রায়ই নতুন নতুন ফিচার নিয়ে আসে। কখনও স্মাইলিতে চমক, আবার কখনও ভিডিও কলে নতুন ফিচার। এবার আরও কয়েকটা ফিচার আনতে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মেসেজিং প্ল্যাটফর্ম।

হোয়াটসঅ্যাপ স্টেটাসে এবার ভয়েস নোট দেওয়া যাবে। অবাক হচ্ছেন? চমক এখানেই। এতদিন আমরা স্টেটাসে শুধুমাত্র টেক্সট দিতে পারতাম। এবার থেকে ভয়েস নোট দেওয়ার অপশনও থাকবে। অর্থাৎ একই সঙ্গে টেক্সট আর ভয়েস নোট দেওয়া যাবে। বর্তমানে ইউজাররা হোয়াটসঅ্যাপে ছবি এবং ভিডিও শেয়ার করতে পারেন। তবে নতুন ফিচার চালু হয়ে গেলে ইউজাররা হোয়াটসঅ্যাপের স্টেটাসে ভয়েস নোটও শেয়ার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের (Whatsapp) অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে এই নতুন ফিচার চালু হতে চলেছে। তবে ঠিক কবে নাগাদ শুরু হবে তা এখনও হোয়াটসঅ্যাপের তরফে জানা যায়নি। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার (Wabetainfo) এই খবর জানিয়েছে।

কীভাবে ভয়েস নোট দেওয়া যাবে? স্টেটাস লেখার জায়গায় মাইক্রোফোনের মতো আইকন আসবে। যদি টেক্সট লিখতে না চান, তাহলে মাইক্রোফোনের আইকনে ক্লিক করে ধরে রেখে, ভয়েস নোট ছাড়তে পারবেন। আর যদি একই সঙ্গে টেক্সটও শেয়ার করতে চান, তাহলে ভয়েস নোট দেওয়ার পরে নীচে লেখার জায়গাও আসবে। সেখানে স্টেটাসে টেক্সট লেখা যাবে, যেমন আগে যেত। হোয়াটসঅ্যাপ স্টেটাসে ৩০ সেকেন্ড পর্যন্ত ভয়েস নোট শেয়ারের সুযোগ পাবেন ইউজাররা।

স্টেটাসের সুরক্ষার দিকটাও খেয়াল রেখেছে হোয়াটসঅ্যাপ। আপনি যাদের স্টেটাস দেখাতে চাইবেন, তাঁরাই দেখতে পাবে। প্রাইভেসি সেটিংসে গিয়ে অপশন ঠিক করা যাবে।

আরও পড়ুন: চিনের সেনাও তেমন ক্ষতি করেনি, যা হয়েছে নোটবন্দি, জিএসটি’তে

তাছাড়া আরও একটা নতুন ফিচার আসছে। হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সানেও যুক্ত হতে চলেছে স্ক্রিন লকের ফিচার। অর্থাৎ ইউজারদের অ্যাকাউন্ট আরও বেশি সুরক্ষিত থাকবে। পাশাপাশি, হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সানেও কল করা ও কল হিস্ট্রি দেখার সুযোগও থাকবে।

You might also like