Latest News

মোদীকে চিঠি দিব্যেন্দুর: কাবুল থেকে ভারতীয় দূতাবাসকর্মীদের উদ্ধারের জন্য ধন্যবাদ

দ্য ওয়াল ব্যুরো: কাবুলে আটকে থাকা ভারতীয় দূতাবাস কর্মীদের উদ্ধার করেছে বায়ুসেনার বিমান। দেশেও ফিরিয়ে আনা হয়েছে তাঁদের। তালিবানের পথ আটকে থাকা, অরাজক পরিস্থিতি, তীব্র টেনশনের মধ্যে রোমহর্ষক অপারেশন চালিয়ে ভারতীয় দূতাবাসের কর্মীদের উদ্ধার করা হয়েছে। সফল ভাবে সেই কাজ করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন তমলুকের তৃণমূল (এখনও) সাংসদ দিব্যেন্দু অধিকারী।

নিরাপদ ভাবে ভারতীয় দূতাবাসের কর্মীদের ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন দিব্যেন্দু। তাঁর কথায়, “তালিবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পর যে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে সেখান থেকে ভারতীয় দূতাবাসকর্মীদের নিরাপদে ফিরিয়ে আনা দেশের মানুষকে নিশ্চিন্ত করেছে।

আফগান মুলুকে থাকা হিন্দু ও শিখদের প্রতি ভারত সরকার যে বার্তা দিয়েছে তারও প্রশংসা করেছেন দিব্যেন্দু। ভারত সরকার ইতিমধ্যেই বলেছে, আফগানিস্তানের হিন্দু ও শিখদের নিরাপত্তার জন্য সমস্ত সহায়তা করবে। প্রয়োজনে ভারতে আশ্রয়ও দেওয়া হবে তাঁদের। কোনও রকম জড়তা ছাড়াই নয়াদিল্লির এই মানসিকতার তারিফ করেছেন তৃণমূল সাংসদ।

গতকাল রাতে বিদেশমন্ত্রক জানিয়েছিল, এখনই ভারতীয় দূতাবাসের কর্মীদের কাবুল থেকে উদ্ধার করা যাচ্ছে না। কারণ আফগানিস্তানে কোনও বিমানই পৌঁছতে পারছে না। এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে পাঠানোর উদ্যোগ নেওয়া হলেও তা শেষ পর্যন্ত ভেস্তে যায়। তবে আগেই যে ভারতীয় বায়ুসেনার বিমান ওখানে পৌঁছেছিল তা দিয়েই উদ্ধারকাজের সিদ্ধান্ত নেয় নয়াদিল্লি। রুদ্ধশ্বাস অপারেশনে তালিবানা বাধা সরিয়ে দূতাবাসকর্মীদের গুজরাত ও দিল্লিতে ফিরিয়ে আনে সরকার।

You might also like