Latest News

গুগলের সঙ্গে হাত মিলিয়ে নতুন অ্যানড্রয়েড ফোন আনল আম্বানির জিও, থাকছে দুর্দান্ত ফিচার

দ্য ওয়াল ব্যুরো: অপেক্ষা ছিলই, অবশেষে এল সেই ক্ষণ। রিলায়েন্সের ৪৪ তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে বড় ঘোষণা করলেন মুকেশ আম্বানি।

জিও ফোন লাইন-আপের ধারায় নতুন সংযোজন হল। নতুন রূপে নতুন অ্যানড্রয়েড ফোন আনল রিলায়েন্স জিও। এক্ষেত্রে আম্বানির সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে গুগল। নতুন এই ফোনের নাম দেওয়া হয়েছে জিওফোন নেক্সট। চলতি বছরেই এই ফোন বাজারে আসবে।

রিলায়েন্সের সঙ্গে হাত মিলিয়ে ভারতে ৫ জি পরিষেবা চালু করার ব্যাপারেও কাজ করছে গুগল। জিওফোন নেক্সট বাজারে আনার জন্য একটি বিশেষ দিন বেছে নেওয়া হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর গণেশ চতুর্থীর দিন থেকে এই ফোন কিনতে পাওয়া যাবে।

৪৪ তম বার্ষিক মিটিংয়ে এদিন মুকেশ অাম্বানি বলেন, “জিওফোন নেক্সট একটি স্মার্টফোন যেখানে গুগল এবং জিওর সমস্ত পরিষেবা পাওয়া যাবে। সেই সঙ্গে অ্যানড্রয়েড প্লে-স্টোরও ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। আমি কথা দিচ্ছি এটা সাধ্যের মধ্যে সবচেয়ে ভাল ফোন হবে। আন্তর্জাতিক ক্ষেত্রেও এই ফোন জনপ্রিয়তা পাবে।

নতুন এই ফোনে ভাষা অনুবাদক, ভয়েস অ্যাসিস্ট্যান্ট থাকবে। এছাড়া স্ক্রিনের লেখা নিজে থেকে পড়ে দেওয়ার সুবিধাও থাকবে। থাকবে একাধিক ফিল্টারযুক্ত দুর্ধর্ষ স্মার্ট ক্যামেরাও।

মুকেশ অাম্বানি আরও বলেছেন, “ভারতের জন্যেই এই ফোন বানানো হয়েছে। বহু মানুষ যাঁরা প্রথমবার ইন্টারনেট পরিষেবা ব্যবহার করবেন তাঁদের জন্য এই ফোনে আকর্ষণীয় জিনিস থাকবে। ফোনটা আপনাদের সকলকে দেখাতে আমার আর তর সইছে না।” এই নতুন ফোনের দাম কেমন হবে তা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই জানা যাবে।

You might also like