Latest News

‘এক হয়ে মানুষকে সাহায্য করুন’, ‘হ্যালো ডক্টর’ মেডিকেল হেল্পলাইন, ডাক্তারদের যোগ দিতে আবেদন রাহুলের

দ্য ওয়াল ব্যুরো: হ্যালো ডক্টর। করোনাভাইরাস অতিমারী লাগামছাড়া ভয়ঙ্কর হয়ে ওঠার পর কোভিড-১৯ এর মোকাবিলায় লড়াইয়ে নামা লোকজনকে সাহায্য করতে মেডিকেল চিকিত্সা সংক্রান্ত পরামর্শ দেওয়ার হেল্পলাইন খুললেন রাহুল গাঁধী। নিজেই ট্যুইট করে একথা জানিয়ে প্রাক্তন কংগ্রেস সভাপতি লিখেছেন, ভারতের ঐক্যবদ্ধ থেকে দেশের জনগণকে সাহায্য করা দরকার। আমরা হ্যালো ডক্টর নামে একটি মেডিকেল অ্যাডভাইসরি হেল্পলাইন চালু করেছি। একটি মোবাইল নম্বর দিয়ে চিকিত্সা সংক্রান্ত পরামর্শের জন্য সেখানে যোগাযোগ করার আবেদন করেছেন তিনি। পাশাপাশি ডাক্তার, স্বাস্থ্যকর্মীদেরও রাহুলের আবেদন, তাঁরা যাতে কোভিড-১৯ বিরোধী লড়াইয়ে সামিল হন, চিকিত্সা সংক্রান্ত পরামর্শ চাই যাঁদের, তাঁদের সাহায্য করেন।

 

কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের করোনা অতিমারী মোকাবিলা, লকডাউনের জেরে দেশের অর্থনীতির মার খাওয়া, করোনা দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় জেরবার স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা নিয়ে সরব রাহুল। আর এবার নিজেই করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোর উদ্যোগ ওয়েনাড়ের কংগ্রেস সাংসদের।
এমন সময়ে তাঁর এই প্রয়াস যখন শনিবার দেশে করোনা সংক্রমণ ৪ লাখ ছাড়িয়েছে, ৩৫০০ জনের মৃত্যু হয়েছে। গোটা দুনিয়ায় এটা রেকর্ড। দেশের সব রাজ্য মিলিয়ে এখন ভারতে অ্যাকটিভ করোনা সংক্রমণ ৩২ লাখের ওপর। দেশজুড়ে আতঙ্ক, আশঙ্কার বাতাবরণ। এই প্রেক্ষাপটে রাহুল লিখেছেন, ডাক্তারদের আবেদন করছি, তাঁরা যেন ভারতব্যাপী করোনা রোগীদের নিজেদের অভিজ্ঞতা, জ্ঞান দিয়ে সাহায্য করে তাঁদের পাশে দাঁড়ান। এক অভূতপূর্ব চিকিত্সা সঙ্কট চলছে। দেশবাসীর এখন চাই আমাদের সবার সমবেদনা, সহানুভূতি, সমর্থন, আশা-ভরসা। আপনি চিকিত্সক হয়ে থাকলে দয়া করে এআইসিসি-র উদ্যোগে চালু হওয়া হ্যালো ডক্টর-এ নাম লেখান বিপন্ন রোগীকে পরামর্শ দিতে।
ডাক্তারদের কংগ্রেসের তরফেও ওই হেল্পলাইনে নাম নথিভুক্ত করার আবেদন করা হয়েছে।

You might also like