Latest News

জম্মুতে ভয়ঙ্কর বিস্ফোরণের ছক করেছিল জঙ্গিরা, পাক যোগ স্পষ্ট

দ্য ওয়াল ব্যুরো: জম্মু বিমানবন্দরে বায়ুসেনা স্টেশনে ড্রোন হামলায় পাক যোগ স্পষ্ট বলে মনে করছেন তদন্তকারীরা। বিপুল পরিমাণ বিস্ফোরক সহ যে জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে রবিবার সকালে সে পাক জঙ্গি সংগঠন লস্কর ই তৈবার সদস্য বলে জানিয়েছে পুলিশ।

জম্মু-কাশ্মীরের পুলিশ কর্তা দিলবাগ সিং জানান, শনিবার গভীর রাতে বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনাটি সন্ত্রাসবাদী হামলাই ছিল। ইতিমধ্যেই সন্ত্রাস দমন আইনে এফআইআর দায়ের করা হয়েছে। তবে আরও বড় একটি হামলার সম্ভাবনা ছিল, তা এড়ানো সম্ভব হয়েছে। ভিড় এলাকায় বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল লস্করের।”

শনিবার রাত দেড়টা নাগাদ বায়ুসেনার ঘাঁটিতে বিস্ফোরণের পরে তদন্তে নেমে ঘনবসতিপূর্ণ এলাকা থেকে উদ্ধার করা হয় ক্রুড বোমা। শনিবার মধ্যরাতের নাশকতার সঙ্গে এই বোমা উদ্ধারের যোগসাজশ রয়েছে বলেই মনে করছে এনআইএ। উল্লেখ্য, জাতীয় তদন্তকারী সংস্থাই আপাতত গোটা বিষয়ে তদন্তের দায়িত্ব সামলাচ্ছে। পাশাপাশি বায়ুসেনা, ন্যাশনাল বম্ব ডেটা সেন্টার, ফরেন্সিক বিশেষজ্ঞ ও জম্মু-কাশ্মীর পুলিশও সূত্রের খোঁজে তদন্ত করছে।

তদন্তকারীরা মনে করছেন, ধারাবাহিক বিস্ফোরণের ছক কষেছিল জঙ্গিরা। এই বিমানবন্দর থেকে পাকিস্তান সীমান্ত মাত্র ১৪ কিলোমিটার দূরে। তদন্তকারীরা মনে করছেন, রাতের অন্ধকারে পাকিস্তান থেকেই ড্রোন পাঠানো হয়েছিল। এই বিস্ফোরণে দুই বায়ুসেনা কর্মী জখম হয়েছেন। বায়ুসেনা স্টেশনের টেকনিক্যাল সেন্টারের বিল্ডিংটিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

You might also like