Latest News

অ্যাম্বুলেন্স দিল না হাসপাতাল, কোলে সাত বছরের মেয়ের মৃতদেহ নিয়ে হাঁটা লাগালেন বাবা

দ্য ওয়াল ব্যুরো: সাত বছরের মেয়েকে হারিয়েছেন বাবা। ছোট্ট দেহকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য হাসপাতালের কাছে একটা অ্যাম্বুলেন্স চেয়েছিলেন তিনি। কিন্তু তাঁর কথায় হাসপাতাল কান দেয়নি বলেই অভিযোগ। আর তাই কোলে করে মেয়ের মৃতদেহ নিয়েই রওনা দিলেন বাবা।

ঘটনাটি ঘটেছে তেলঙ্গনার করিমনগর জেলার কুনাভরম গ্রামের সম্পথ কুমারের সাত বছরের মেয়ে কোমলতা বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিল। তাকে করিমনগর জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মঙ্গলবার মৃত্যু হয় তার। জানা গিয়েছে, মৃত্যুর পরে মেয়েকে গাড়ি ভাড়া করে বাড়ি নিয়ে যাওয়ার মতো টাকা ছিল না সম্পথের কাছে। আর তাই তিনি হাসপাতালের কাছে একটা অ্যাম্বুলেন্স দেওয়ার আবেদন করেন। কিন্তু হাসপাতাল নাকি সেই আবেদনে কান দেয়নি বলেই অভিযোগ।

অবশেষে হাসপাতালের কাছ থেকে অ্যাম্বুলেন্স না পেয়ে সাত বছরের মেয়ের মৃতদেহ কোলে নিয়ে কাঁদতে কাঁদতে বাড়ির উদ্দেশে হাঁটতে শুরু করেন সম্পথ। হাসপাতাল থেকে তাঁর গ্রামের দূরত্ব প্রায় ৫০ কিলোমিটার। এটা দেখেও নাকি হাসপাতাল কর্তৃপক্ষের মন গলেনি।

কিন্তু এই দৃশ্য দেখতে পারেননি পথচলতি এক অটোচালক। তিনি সম্পথকে অটোতে বসিয়ে তাঁর গ্রামে পৌঁছে দেন বলে খবর। এই ঘটনা জানাজানি হতেই নড়েচড়ে বসে প্রশাসন। তদন্তের নির্দেশ দেন স্বাস্থ্য অধিকর্তা। হাসপাতালকে শো কজ নোটিস পাঠানো হয়।

অবশ্য হাসপাতালের তরফে সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা মেয়ের মৃত্যুর পর সম্পথকে অ্যাম্বুলেন্স দিতে রাজি ছিলেন। তাঁকে নাকি বলা হয়েছিল, অ্যাম্বুলেন্স দেওয়ার একটা প্রক্রিয়া আছে। সেটা পূরণ করেই তাঁকে অ্যাম্বুলেন্স দেওয়া হবে। কিন্তু অতক্ষণ থাকতে নাকি রাজি হননি সম্পথ। আর তাই মেয়ের মৃতদেহ কোলে নিয়েই হাঁটা লাগান তিনি।

You might also like