Latest News

মঞ্চে দাঁড়িয়ে চিকেনে কামড় তেলঙ্গনার মন্ত্রীদের, করোনা-আতঙ্ক দূর করতে অভিনব পদক্ষেপ  

মাঝেমধ্যেই গুজব ছড়াচ্ছে মাংস থেকে নাকি এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। ফলে অনেক জায়গাতেই মাংস বিক্রি কমে গিয়েছে। এর ফলে মার খাচ্ছে ব্যবসা। কিন্তু চিকিৎসকরা বলছেন, এগুলো সবই গুজব।

দ্য ওয়াল ব্যুরো: চিকেন ও ডিম থেকে ছড়াচ্ছে করোনাভাইরাস, এই আতঙ্কে ঘুম উড়েছে তেলঙ্গানার বাসিন্দাদের। পরিস্থিতি এমনই যে ডিম ও চিকেন খাওয়া ছেড়ে দিয়েছেন অধিকাংশ বাসিন্দা। ফলে সমস্যায় পড়েছেন ব্যবসায়ীরা। লাটে উঠেছে মাংস ও ডিমের ব্যবসা। এই অবস্থায় মানুষের মন থেকে এই আতঙ্ক কমাতে আসরে নামলেন রাজ্যের একাধিক মন্ত্রী। মঞ্চে দাঁড়িয়ে সবার সামনে চিকেন খেলেন তাঁরা।

শনিবার দেখা যায় হায়দবাদের একটি অনুষ্ঠানে মঞ্চের মধ্যে দাঁড়িয়েই চিকেনের ঠ্যাঙ কামড়াচ্ছেন মন্ত্রী কে টি রামা রাও। তাঁকে দেখে এগিয়ে এলেন এতেলা রাজেন্দ্র, তালাসানি শ্রীনিবাস যাদবের মতো অন্যান্য মন্ত্রীরা। তাঁরাও মঞ্চে দাঁড়িয়ে মনের আনন্দে চিকেন খেলেন। মানুষের মন থেকে চিকেন ও ডিম থেকে করোনাভাইরাস ছড়ানোর আতঙ্ক দূর করার জন্যই আয়োজন করা হয়েছিল এই অনুষ্ঠানের।

চিন থেকে বর্তমানে গোটা বিশ্বের প্রায় ৩০টি দেশে ছড়িয়ে পড়েছে এই করোনাভাইরাস। ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে চিনে প্রচুর মানুষ মারা গিয়েছেন। অন্যান্য দেশেও মৃত্যু ঘটেছে। ভারতে এখনও পর্যন্ত এই ভাইরাসে তিনজনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তিনজনই কেরলের বাসিন্দা। কিন্তু এখনও ভারতে কোনও মৃত্যু ঘটেনি। স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই ভাইরাসের মোকাবিলা করার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রেখেছেন তাঁরা।

এত কিছুর পরেও মানুষের মন থেকে ভয় যাচ্ছে না। মাঝেমধ্যেই গুজব ছড়াচ্ছে মাংস থেকে নাকি এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। ফলে অনেক জায়গাতেই মাংস বিক্রি কমে গিয়েছে। এর ফলে মার খাচ্ছে ব্যবসা। কিন্তু চিকিৎসকরা বলছেন, এগুলো সবই গুজব। এখনও পর্যন্ত কী কারণে এই ভাইরাসের আমদানি হয়েছে তা বোঝা যাচ্ছে না। আর তাই সাধারণ মানুষের মন থেকে ভয় দূর করার জন্য এক অভিনব পদ্ধতি নিলেন তেলঙ্গনার মন্ত্রীরা। মঞ্চে দাঁড়িয়ে নিজেরাই চিকেন খেলেন তাঁরা।

You might also like