Latest News

অধীরকে মোদী: ‘দরকারের বেশিই বলছেন আজ’, এবার থামুন, আপনাকে তো পছন্দ করি’

দ্য ওয়াল ব্যুরো: বক্তৃতা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাতে বাধা দিচ্ছেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী। আবার অধীর চৌধুরীর পিছনে বসে রয়েছেন রাহুল গান্ধী। একাধিক বার বাধা পাওয়ার পর লোকসভা অধিবেশনে হাল্কা করে গলা চড়ালেন প্রধানমন্ত্রী।
এদিন বক্তৃতা চলাকালীন অধীরের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “অধীররঞ্জনজি আপনাকে তো পছন্দ করি। আপনি যেন দরকারের বেশিই বলছেন আজ। এবার থামুন”। তার পর আবার হেসে টিপ্পনি করে বলেন, “তৃণমূলের থেকেও বেশি প্রচার পেয়ে যাবেন তো আজ!”

রাষ্ট্রপতির ভাষণের উপর লোকসভায় যে বিতর্ক হয়েছে তার উপর জবাবি বক্তৃতা দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু কৃষি আইনের প্রশ্নে বারবারই বাধার মুখে পড়তে হয় তাঁকে।

এদিন অধীরবাবু বলেন, নতুন কৃষি আইন কয়েকটি রাজ্যের কৃষকদের ভাল করবে। যে আইন সকলের ভাল করে না তার অর্থ কী? পাল্টা মোদী তাঁর বক্তৃতায় বলেন, কংগ্রেসের উচিত কৃষি আইন নিয়ে ভাল করে স্টাডি করা। পুরোটা না জেনে তাঁরা বিভ্রান্তি ছড়াচ্ছেন।

এরপর রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস সাংসদরা কালা আইন প্রত্যাহারে স্লোগান তুলতে থাকেন। বিক্ষোভে সরগরম লোকসভায় মোদীর ভাষণের মাঝেই রাহুলের নেতৃত্বে কক্ষত্যাগ করেন কংগ্রেস সংসদরা। যদিও কংগ্রেসের কক্ষত্যাগের পরও তাঁদের বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ কমাননি মোদী। তাঁর দাবি, ‘‘এই বাধাদান, হট্টগোল পুরোটাই সাজানো। কৃষি আইন নিয়ে আসল সত্য ফাঁস হলে বিরোধীদের পরিকল্পনা বাধা পাবে।’’ সংসদে তাঁর ভাষণের সময় ইচ্ছাকৃত করেই বিঘ্ন ঘটানো হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

You might also like