Latest News

নজির গড়লেন মুসলিমরা, ভাঙচুরের দায় নিয়ে ৬ লাখ টাকা ক্ষতিপূরণ সরকারকে

দ্য ওয়াল ব্যুরো: এনআরসি ও নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে আগুন জ্বলেছিল উত্তরপ্রদেশের বুলন্দশহরে। ভাঙচুর হয়েছিল সরকারি সম্পত্তি। এই ভাঙচুরের দায় নিয়ে প্রশাসনের হাতে ৬ লাখ ২৭ হাজার ৫০৭ টাকার ডিমান্ড ড্রাফট তুলে দিলেন মুসলিম সম্প্রদায়ের লোকেরা।

শুক্রবার বুলন্দশহরের এক মসজিদে নমাজ পড়তে জড়ো হয়েছিলেন অনেক মানুষ। যাতে অশান্তি না হয়, তার জন্য তৎপর ছিল প্রশাসন। নমাজের পরেই সেখানে উপস্থিত জেলাশাসক রবীন্দ্র কুমার ও সিনিয়র পুলিশ সুপার সন্তোষ কুমারের হাতে এই টাকা তুলে দেন মুসলিম সম্প্রদায়ের লোকেরা।

টাকা তুলে দেওয়ার পর জেলাশাসক রবীন্দ্র কুমার বলেন, “বুলন্দশহরের মাধ্যমে শুরুটা হল। তাঁরা বুঝতে পেরেছেন গত শুক্রবার এই বিক্ষোভে যে সরকারি সম্পত্তি নষ্ট হয়েছে তা তাঁদেরই ট্যাক্সের টাকায় তৈরি। এটা তাঁদেরই ক্ষতি। আজ এখানকার মুসলিম সম্প্রদায়ের মানুষ একটা আবেদনপত্র ও ৬ লাখ ২৭ হাজার ৫০৭ টাকার একটা ডিমান্ড ড্রাফট এনে আমাদের সঙ্গে দেখা করেন। তাঁরা বলেছেন, এই ধরনের ঘটনা তাঁরা চান না।” প্রশাসনের অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকের সঙ্গে কথা বলে তবেই এই টাকা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলাশাসক।

যদিও এই ঘটনার বিপক্ষ ঘটনাও উঠে এসেছে। অনেকে অভিযোগ করেছেন, বিক্ষোভ চলাকালীন পুলিশই সরকারি সম্পত্তি নষ্ট করেছে। সিসিটিভিতে তার প্রমাণও নাকি রয়েছে। যদিও এদিনের এই ঘটনার প্রশংসা শোনা গিয়েছে বিভিন্ন মহল থেকে।

You might also like