Latest News

‘পেট্রল ৫০ টাকা লিটার পেতে চান?’, বিজেপি নেতার মন্তব্যে শোরগোল

দ্য ওয়াল ব্যুরো: বিভিন্ন রাজ্যের বিজেপি নেতা এবং বিতর্ক যেন সমার্থক শব্দ। আজ উত্তরপ্রদেশ তো কাল রাজস্থান। পরশু ত্রিপুরা তো তার পরের দিন মধ্যপ্রদেশ। এবার উমা ভারতী, কৈলাস বিজয়বর্গীয়দের রাজ্যের এক বিজেপি নেতার মন্তব্যে নতুন করে বিতর্ক তৈরি হল।

কাটনি জেলার বিজেপি সভাপতি রামরতন পয়ালকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে। জবাবে তিনি বলেন, “৫০ টাকা লিটারে পেট্রল পেতে চান? তাহলে তালিবান শাসিত আফগান্সিতানে চলে যান। ওখানে পেট্রল খুব সস্তা। যান ওখান থেকে পেট্রল ভরিয়ে আনুন।”

স্বাভাবিক ভাবেই এ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে যখন নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ পুঞ্জিভূত হচ্ছে তখন এ হেন মন্তব্যকে ঔদ্ধত্য হিসেবেই দেখছেন অনেকে। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনেকের মতে, কংগ্রেস জমানায় যখন পেট্রল-ডিজেলের দাম বাড়ত তখন স্মৃতি ইরানিরা কত কথাই না বলতেন। আর আজকে যখন সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রল তখন তো সমালোচনা হবেই।

সর্বভারতীয় কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেছেন, “বিজেপি এই একটা জিনিসই জানে। কেউ কোনও প্রশ্ন করলেই আগে বলত পাকিস্তান বা বাংলাদেশে চলে যেতে। এখন যোগ হয়েছে আফগানিস্তান। আসলে বিজেপির নেতারাও বুঝতে পারছেন, তাঁদের লোকজনও মোদীর ছবি দেখিয়ে কম দামে রান্নার গ্যাস বা পেট্রল পাচ্ছে না।”

এখানে বলে রাখা ভাল, গতকাল পেট্রলের লিটার প্রতি মূল্য ২০ পয়সা কমেছিল। অন্য দিকে আবার ২০ টাকা বেড়েছে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম।

You might also like