Latest News

ম্যাঙ্গালোর বিমানবন্দরে বিস্ফোরক উদ্ধার, সন্দেহভাজনের ছবি প্রকাশ পুলিশের

দ্য ওয়াল ব্যুরো: সোমবার সকালে কর্ণাটকের ম্যাঙ্গালোর বিমানবন্দরে বিস্ফোরকভর্তি ব্যাগ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল বিমানবন্দর চত্বরে। বিমানবন্দরের নিরাপত্তারক্ষী ও পুলিশের তৎপরতায় কোনও বিপত্তি অবশ্য হয়নি। সন্দেহভাজন এক ব্যক্তির ছবি প্রকাশ করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সিআইএসএফ-এর ডেপুটি ইনস্পেক্টর জেনারেল অনিল পাণ্ডে বলেন, “আজ সকালে আমাদের জওয়ানরা একটা পরিত্যক্ত ব্যাগ দেখতে পান। সঙ্গে সঙ্গে বম্ব ডিস্পোজাল স্কোয়াডকে ডাকা হয়। ব্যাগের মধ্যে আইইডি বিস্ফোরক পাওয়া গিয়েছে। কিন্তু কোনও ট্রিগার ( যা দিয়ে বোমা বিস্ফোরণ করা হয় ) পাওয়া যায়নি।”

জানা গিয়েছে ম্যাঙ্গালোর বিমানবন্দরের টিকিট কাউন্টারের কাছে একটা কালো রংয়ের ল্যাপটপ ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। কোনও ঝুঁকি নিতে চাননি নিরাপত্তারক্ষীরা। সেই ব্যাগ সরিয়ে নিয়ে যাওয়া হয়। পরে বিমানবন্দরের কাছে একটা খোলা মাঠে তা বিস্ফোরণ করে নষ্ট করে দেওয়া হয়।

এই ঘটনার তদন্তের ভার দেওয়া হয়েছে ম্যাঙ্গালোর পুলিশকে। ইতিমধ্যেই এক সন্দেহভাজন ব্যক্তির ছবি তারা প্রকাশ করেছে। সেই ছবিতে চোখে চশমা, গায়ে হালকা রংয়ের শার্ট ও মাথায় সাদা টুপি পরে এক মধ্যবয়স্ক ব্যক্তিকে দেখা যাচ্ছে। বিমানবন্দর থেকে যে অটোয় করে সেই ব্যক্তি বেরিয়েছে সেই অটোকেও চিহ্নিত করা হয়েছে। যদিও ব্যক্তির চেহারা পরিষ্কার দেখা যায়নি।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন, “আমরা বোমা নিষ্ক্রিয় করেছি। যে এই ঘটনার সঙ্গে যুক্ত তাকে চিহ্নিত করার কাজ চলছে।” ম্যাঙ্গালোরের পুলিশ কমিশনার পি এস হর্ষ পরে বলেন, “এদিন সকাল ৯টা নাগাদ এক মধ্যবয়স্ক ব্যক্তি বিস্ফোরকভর্তি ওই ব্যাগ বিমানবন্দরে নিয়ে আসে। সিআইএসএফ এই ব্যাগ দেখার পরেই খবর দেয় পুলিশে। বম্ব ডিস্পোজাল স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছয়। পুরো এলাকা ঘিরে রাখা হয়। পরে সেই বোমা নিষ্ক্রিয় করা হয়। এই ঘটনায় ইতিমধ্যেই এফআইআর দায়ের করা হয়েছে। তিনটি পুলিশ দল গঠন করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। খুব শিগগির অভিযুক্তকে গ্রেফতার করা হবে।”

দক্ষিণ ম্যাঙ্গালোরের বাসিন্দাদেরও সতর্ক করেছে পুলিশ। সন্দেহভাজনের ছবি সংবাদমাধ্যমে দেখিয়ে জানানো হয়েছে, কেউ যদি ওই রকম কাউকে দেখতে পান তাহলে যেন সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন। ইতিমধ্যেই কর্ণাটকের অন্যান্য বড় বিমানবন্দর ও রেলস্টেশনে সতর্কতা জারি করা হয়েছে।

You might also like