Latest News

ফের সেই উন্নাও! দলিত মহিলাকে গলা টিপে খুন, দেহ মিলল সপা নেতার জমি থেকে

দ্য ওয়াল ব্যুরো: ভোটের সময়তেই উত্তেজনা ছড়াল যোগীরাজ্যে। ফের একবার খবরের শিরোনামে উন্নাও।

মাস দুয়েক আগে উন্নাওয়ে নিখোঁজ দলিত মহিলার দেহ উদ্ধার হল উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রীর ছেলের জমি থেকে। সমাজবাদী পার্টির প্রাক্তন মন্ত্রী ফতেহ বাহাদুর সিংয়ের ছেলে জোল সিংয়ের জমি থেকে ওই মহিলার দেহ উদ্ধার হয়েছে। শুধু তাই নয়, ময়নাতদন্তের রিপোর্টেও উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। রিপোর্ট বলছে, শ্বাসরোধ করে খুন করে ওই মহিলাকে মাটিতে পুঁতে দেওয়া হয়েছিল।

দু’মাস আগে উন্নাওয়ের নিখোঁজ দলিত মহিলার দেহ উদ্ধার হল আশ্রমের পাশের জমি থেকে। ওই জমি উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রীর ছেলের মালিকানাধীন। এই ঘটনার পরই কর্তব্যে গাফিলতির অভিযোগে পুলিশ স্থানীয় স্টেশন হাউস অফিসারকে বরখাস্ত করা হয়েছে।

মৃত দলিত মহিলার মায়ের অভিযোগ, প্রয়াত প্রাক্তন মন্ত্রী পুত্র জোর করে তাঁর মেয়েকে সেখানে তুলে নিয়ে গিয়েছিল। এই অভিযোগের ভিত্তিতে গত বছর ৮ ডিসেম্বর থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। পুলিশের গাফিলতির কারণেই দেহ উদ্ধারে এত বিলম্ব হয়েছে বলে অভিযোগ মৃতের পরিবারের। ঘটনা খতিয়ে দেখে কর্তব্যে গাফিলতির অভিযোগে শহরের কোতওয়াল অখিলেশ চন্দ্র পাণ্ডেকে সাসপেন্ড করে দেওয়া হয়েছে।

মৃতদেহ খুঁজে পাওয়ার পর থেকেই নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। সমাজবাদী পার্টিকে আক্রমণ করতে শুরু করেছে বিজেপি।

টুইট করে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএসপি নেত্রী মায়াবতী বলেন, “সমাজবাদী পার্টি নেতার আশ্রমের জমি থেকে দলিত মেয়ের মৃতদেহ উদ্ধার হয়েছে। মেয়েটির পরিবার সমাজবাদী পার্টি নেতাকে তাদের মেয়ের অপহরণ ও খুনের ঘটনায় সন্দেহ করছে। নিহত মেয়েটির পরিবারকে ন্যায় বিচার দিতে রাজ্য সরকারের দ্রুত কঠোর করুক।”

You might also like