Latest News

সিঙ্ঘু সীমান্তে কংগ্রেস সাংসদকে হেনস্থা, খুলে নেওয়া হল পাগড়ি

দ্য ওয়াল ব্যুরো: সিঙ্ঘু সীমান্তে কৃষকদের একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হেনস্থার মুখে পড়তে হল কংগ্রেস সাংসদ রবনীত সিং বিট্টুকে। তাঁকে ধাক্কা মারা হয়েছে এবং তাঁর পাগড়ি খুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ। সেখানে ‘জন সংসদের’ একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন রবনীত। অবশ্য কারা হামলা চালিয়েছে সেই বিষয়ে কিছু বলতে পারেননি রবনীত।

এই হামলায় পাঞ্জাবের লুধিয়ানার সাংসদের গাড়িও ভাঙা হয়েছে বলে খবর। অমৃতসরের কংগ্রেস সাংসদ গুরজিৎ সিং আউজলা ও দলের বিধায়ক কুলবীর সিং জিরার সঙ্গে গুরু তেগ বাহাদুর জি মেমোরিয়ালে যান রবনীত। সেখানেই তাঁকে হেনস্থা করার অভিযোগ উঠেছে।

একটি ফেসবুক পোস্টে এই হামলার কথা জানিয়েছেন রবনীত। সেখানে তিনি বলেন, “কিছু অজ্ঞাতপরিচয় লোক আমাদের উপর নৃশংস হামলা চালায়। তাদের কী উদ্দেশ্য ছিল তা আমরা জানি না। তবে তারা ওই অনুষ্ঠান বানচালের চেষ্টা করছিল।”

পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংয়ের নাতি রবনীত। ১৯৯৫ সালে হত্যা করা হয়েছিল বিয়ন্তকে। গত কয়েক দিন ধরে দিল্লির যন্তর মন্তরে কৃষকদের সমর্থনে বিক্ষোভ দেখাচ্ছিলেন রবনীত, গুরজিৎ ও কুলবীর। তার জন্যই তাঁদের উপর হামলা চালানো হয়েছে কিনা তা স্পষ্ট নয়।

রবনীত অভিযোগ করেছেন, তাঁকে মারধর করে তাঁর পাগড়ি খুলে ফেলা হয়। এই একই ঘটনা ঘটে গুরজিতের সঙ্গেও। কিছুক্ষণ পরে তাঁদের বাঁচানোর জন্য কয়েকজন এগিয়ে আসেন। তাঁরা তাঁদের গাড়ির ভিতরে ঢুকিয়ে দেন। কিন্তু তাঁরা গাড়ির ভিতরে থাকা অবস্থায় গাড়ি ভাঙচুর করা হয় বলেও অভিযোগ।

কংগ্রেস নেতাদের অভিযোগ, এই ঘটনার পিছনে দুষ্কৃতীরা রয়েছে। কারণ কৃষকরা তাঁদের ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিল। তাই তাঁরা এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারেন না। তাঁরা কৃষকদের সঙ্গে আন্দোলনে যোগ দিয়েছেন বলেই এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ তাঁদের। অবশ্য এই বিষয়ে এখনও বিজেপির তরফে কোনও মন্তব্য করা হয়নি।

You might also like