Latest News

নীতীশ মন্ত্রিসভায় জায়গা সুশান্তের তুতো ভাইয়ের, নিলেন শপথ

দ্য ওয়াল ব্যুরো: বিহারে বিধানসভা নির্বাচন জিতে এনডিএ জোট ক্ষমতায় আসার পরে প্রথমে ১৪ সদস্যের মন্ত্রিসভা গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেই মন্ত্রিসভা এবার বাড়ল। আর তাতে জায়গা পেলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ভাই নীরজ সিং। মন্ত্রিসভায় জায়গা হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শাহনাওয়াজ হোসেনেরও।

এদিন রাজভবনে শপথ নেন নতুন সদস্যরা। প্রথমেই শাহনাওয়াজকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল ফাগু চৌহান। তারপরে একে একে সবাই শপথ নেন।

গত বছর মুম্বইয়ে নিজের ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া যায় সুশান্ত সিং রাজপুতকে। তারপর থেকে এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে দেশের রাজনীতি। মহারাষ্ট্র সরকারের সঙ্গে বিহার পুলিশের সংঘাত বাড়তে থাকে। সেই সময়ই বিহারের নির্বাচনে বিজেপির টিকিট পান সুশান্তের তুতো ভাই নীরজ সিং ওরফে বাবলু। জিতে বিধায়কও হন তিনি। এবার তিনি স্থান পেলেন মন্ত্রিসভায়।

এদিন জনতা দল ইউনাইটেডের শ্রবণ কুমার, মদন সাহনি, সঞ্জয় ঝা, লেসি সিং, সুনীল কুমার, জয়ন্ত রাই ও জামা খান শপথ নেন। অন্যদিকে বিজেপির প্রমোদ সিং, সুভাষ সিং, নীতিন নবীন, নারায়ণ প্রসাদ সিং, অলোক রঞ্জন ও নীরজ সিং শপথ নেন। নির্দল প্রার্থী সুমিত কুমারও শপথ নেন এদিন।

এর আগে বিহার মন্ত্রিসভায় বিজেপির ৭, জেডিইউর ৫, হিন্দুস্তানী আওয়াম মোর্চার ১ ও বিকাশশীল ইনসান পার্টির ১জন সদস্য ছিলেন। কিন্তু বিহার মন্ত্রিসভায় ৩৬ জন সদস্য থাকতে পারেন। তাই আরও বাড়ানো হল মন্ত্রিসভার সদস্য সংখ্যা।

You might also like