Latest News

কাল আন্দোলনের ৬ মাস পূর্তি, কৃষকদের সমর্থনে নিজের বাড়ির মাথায় কালো পতাকা সিধুর

দ্য ওয়াল ব্যুরো: কেন্দ্রের তিন কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাওয়া কৃষকদের সমর্থনে সোমবারের ঘোষণামতো মঙ্গলবার পাতিয়ালায় নিজের বাড়ির মাথায় কালো পতাকা লাগালেন নবজ্যোত সিং সিধু। সোস্যাল মিডিয়ায় ট্যুইট করে একথা জানিয়ে প্রতিটি পঞ্জাবির চাষিদের সমর্থন করা উচিত বলে অভিমত প্রকাশ করেছেন বিধায়ক তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।
গতকালের ট্যুইটে তিনি লেখেন, কাল সকাল সাড়ে ৯ টায় আমার অমৃতসর , পাতিয়ালার বাড়িতে কৃষক আন্দোলনের সমর্থনে কালো পতাকা তুলব। প্রত্যেকেই কালো পতাকা তুলুন, আবেদন করছি, যতদিন না কালা আইনগুলি বাতিল হচ্ছে বা রাজ্য সরকারের মাধ্যমে ফসল সংগ্রহ ও নিশ্চিত ন্যূনতম সহায়ক মূল্যের বিকল্প বন্দোবস্ত হচ্ছে।

 

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শিরোমনি অকালি দলের প্রধান সুখবীর সিং বাদল কেন্দ্রের কৃষি আন্দোলনের বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রাখা চাষিদের সঙ্গে আলোচনায় বসে সমস্যা মেটানোর আবেদন জানিয়ে বলেন, গণতান্ত্রিক কাঠামোয় ইগোর কোনও স্থান নেই। ২০২০র নভেম্বর থেকে দিল্লি সীমান্তে শিবির তৈরি করে বসে থাকা কৃষকদের ক্লান্ত, অধৈর্য্য করে দিয়ে কেন্দ্র আন্দোলন ভেঙে দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি। বাদল দলীয় কর্মীদের ডাক দেন,বুধবার কৃষক আন্দোলনের ৬ মাস পূর্তিতে তাঁরা সবাই যেন বাড়ির মাথায় কালো পতাকা তোলেন। পঞ্জাবের মহিলা আন্দোলনকারীরা সংযুক্ত কিষাণ মোর্চার ডাকে কাল দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির সমর্থনে কালো পতাকা সেলাই করছেন। তাঁদের দাবি, কেন্দ্রের তিন কৃষি আইনের মতো তাঁদের কাছে আদৌ বড় বিপদ নয় করোনাভাইরাস অতিমারী। কৃষি আইন শুধুমাত্র কর্পোরেটদের স্বার্থ পূরণ করবে বলে অভিযোগ তাঁদের।

You might also like