Latest News

Kashmir: কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটের হত্যায় জড়িত তিন জঙ্গি নিকেশ, তদন্তে নামল সিট

দ্য ওয়াল ব্যুরো: সরকারি দফতরে ঢুকে কাছ থেকে গুলি করেছিল জঙ্গিরা। পর পর গুলিতে এফোঁড় ওফোঁড় করে দিয়েছিল কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটকে (Kashmir)। পণ্ডিত হত্যার বিচার চেয়ে প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছিল উপত্যকা। সেনা সূত্র জানাচ্ছে, পণ্ডিত খুনে জড়িত তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। আরও দুই জঙ্গির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। এদিকে পণ্ডিত হত্যার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল বা সিট তৈরি করেছে রাজ্য প্রশাসন। কাশ্মীরের লেফটেন্যান্ট গর্ভনর মনোজ সিনহা সিট গঠনের কথা ঘোষণা করেছেন।

মনোজ সিনহা এদিন টুইট করে বলেন, রাহুল ভাটের হত্যায় জড়িত জঙ্গিদের খুঁজে বের করা হবে। তদন্তের জন্য সিট তৈরি করা হয়েছে (Kashmir)। তিনি আরও জানান, পণ্ডিতের স্ত্রীকে সরকারি চাকরি দেওয়ার ব্য়বস্থা করা হচ্ছে। তাঁর মেয়ের পড়াশোনার দায়িত্বও নেবে সরকার।

২০১০ সালে কাশ্মীরি পণ্ডিতদের জন্য বিশেষ এমপ্লয়মেন্ট প্যাকেজ চালু হয়। সেই প্যাকেজে চাকরি পান প্রায় ৪ হাজার জন। বর্তমানে জম্মু-কাশ্মীরের বিভিন্ন জায়গায় কাশ্মীরি পণ্ডিতদের জন্য ট্রানজিট ক্যাম্প করা হয়েছে। বৃহস্পতিবার বাদগাম জেলার চাদোরা গ্রামে তহশিলদারের অফিসে হানা দেয় জঙ্গিরা। রাহুল ভাটকে খুব কাছ থেকে গুলি করে আততায়ীরা। গুরুতর আহত অবস্থায় রাহুলকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনি সেখানেই মারা যান।

গতকালের ঘটনার পরে এদিন বান্দিপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়. তিন জঙ্গিকে নিকেস করে সেনাবাহিনী। সেনা সূত্র জানাচ্ছে, নিহত জঙ্গিরা কাশ্মীরি পণ্ডিত হত্যায় জড়িত। দু’জন পালিয়ে গেছে। তাদের খোঁজ চলছে।

Delhi: দিল্লি মেট্রো স্টেশনের কাছে বহুতলে বিধ্বংসী আগুন, ঝলসে মৃত্যু ২০ জনের

You might also like