Latest News

Kashmir: বাড়িতে ঢুকে পর পর গুলি, ঝাঁঝরা হয়ে গেলেন কাশ্মীরের অভিনেত্রী অমরীন

দ্য ওয়াল ব্যুরো: উত্তেজনা ছড়াচ্ছে ভূস্বর্গে (Kashmir)। ফের জঙ্গি হামলার খবর সামনে এসেছে। মঙ্গলবারই জম্মু-কাশ্মীর পুলিশের এক অফিসারকে টার্গেট করে হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের হামলা। এক টেলিভিশন অভিনেত্রীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় লস্কর জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় মহিলার। হামলায় গুরুতর জখম হয়েছে অভিনেত্রীর নাবালক ভাইপো। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বুধবার রাতে কাশ্মীরের বদগাম এলাকায় এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা-সহ উপত্যকার বহু রাজনৈতিক নেতা। পুলিশ জানিয়েছে, ওই অভিনেত্রীর নাম অমরীন ভাট। টিকটকে তিনি বেশ জনপ্রিয় মুখ। অমরীন টেলিভিশনেও অভিনয় করেন। গতকাল রাতে তাঁর বাড়িতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় লস্কর জঙ্গিরা। ঝাঁঝরা হয়ে যান ৩৫ বছরের অমরীন। তাঁর ঘাড় ফুঁড়ে চলে গিয়েছিল গুলি। অমরীনের ১০ বছরের ভাইপোর হাতেও গুলি লেগেছে। রাতেই দু’জনকেই আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অমরীনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। অমরীনের ভাইপোর চিকিৎসা চলছে।

অমরীন টিকটকে প্রায়ই নাচ ও গানের ভিডিও আপলোড করতেন। তাঁর ভিডিও শেয়ারও হত প্রচুর। সেই কারণেই আক্রোশে তাঁকে খুন করা হল বলে মনে করছে পুলিশ। তাছাড়া কাশ্মীরে ইদানীং সময়ে স্থানীয় লোকজনকেই নিশানা করছে জঙ্গিরা। গত মাসেই পর পর কাশ্মীরি পণ্ডিত হত্যার ঘটনা ঘটল।

Uttarkasi Accident: উত্তরকাশীতে মৃত্যু পাঁচ বাঙালি অভিযাত্রীর, গ্যাস সিলিন্ডার ফেটে আগুন ধরে যায় বাসে

অভিনেত্রীকে খুন করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে টুইট করেছেন ন্যাশনাল কনফারেন্স নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। টুইটারে তিনি লিখেছেন, “জঙ্গিহানার ঘটনায় আমি মর্মাহত। জঙ্গিহানায় প্রাণ হারিয়েছেন অমরীন। তাঁর ভাইপো আহত। নিরীহ মহিলা এবং বাচ্চাদের ওপর এই ধরনের হামলার কোনও যুক্তি থাকতে পারে না।”

একদিকে এই ঘটনা অন্যদিকে সন্ত্রাসে অর্থ সাহায্য মামলায় নিষিদ্ধ সংগঠন জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (JKLF) প্রধান ইয়াসিন মালিকের (Yasin Malik) শাস্তি ঘোষণা করা হয়েছে। দিল্লির এনআইএ (NIA) আদালত ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। এরপরেই উত্তেজনা ছড়িয়েছে গোটা উপত্যকায়।

You might also like