Latest News

রাঁচিতে কাশ্মীরি ব্যবসায়ীদের জোর করে ‘জয় শ্রী রাম’ বলানোর অভিযোগ, ঘিরে ধরে মার

দ্য ওয়াল ব্যুরো: কাশ্মীরি ব্যবসায়ীদের জোর করে ‘জয় শ্রী রাম’ বলানোর ঘটনায় তিনজনকে আটক করল ঝাড়খণ্ড পুলিশ। অভিযোগ, ‘পাকিস্তান মুর্দাবাদ’ স্লোগান দিতেও বাধ্য করেছিল তারা।

পুলিশ জানিয়েছে, কাশ্মীর থেকে আসা এক শীতবস্ত্র ব্যবসায়ী অভিযোগ করেন, শনিবার  রাঁচির ডোরান্ডা এলাকায় তিনি এবং তাঁর সঙ্গীরা যখন জিনিস বিক্রি করছিলেন, আচমকা তাঁদের ঘিরে ধরে প্রায় জনা পঁচিশ গুন্ডা। তাঁদের ক্রমাগত হুমকি ও শাসানি দিতে থাকে তারা, সঙ্গে অকথ্য গালিগালাজ। এর পরে তাঁদের জোর করে ‘জয় শ্রী রাম’ বলানো হয়, বলানো হয় ‘পাকিস্তান মুর্দামাদ’।

ঘটনায় সরব হয়েছেন কাশ্মীরি ব্যবসায়ীরা। তাঁদের বক্তব্যের ভিডিও টুইটারে প্রকাশিত হয়। একজনকে বলতে শোনা যায়, ‘কাশ্মীরি হওয়া কি কোনও অপরাধ নাকি! আমাদের জীবনটা শেষ করে দিচ্ছে। আমরা কি ভারতীয় নই? আমাদের কেন জয় শ্রী রাম বলতে হবে জোর করে, কেন বলতে হবে পাকিস্তান মুর্দাবাদ! আমরা বলতে চাইনি বলে আমাদের চার জনকে বীভৎস মেরেছে। আমরা তো ভারতীয়, আমাদেরও তো আইন আছে। এমন বৈষম্য কেন!’

এই অভিযোগের ভিজিওটি রিটুইট করেছেন ঝাড়খণ্ডে র মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এবং অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে বলেছেন। লিখেছেন, ‘ঝাড়খণ্ডে শত্রুতা ও বৈষম্যের কোনও জায়গা নেই।’

ঝাড়খণ্ড পুলিখের সিনিয়র সুপারিন্ডেন্ডেন্ট সুরেন্দ্র কুমার ঝা জানিয়েছেন, ঘটনাটির তদন্ত চলছে। তিন জনকে আটক করা হয়েছে এই ঘটনায়। অপরাধ প্রমাণিত হলেই শাস্তি হবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like