Latest News

২০১১য় শাহরুখকেও মুম্বই বিমানবন্দরে আটকে রেখে জেরা করেন এই সমীর ওয়াংখেড়ে, জানেন কেন?

দ্য ওয়াল ব্যুরো: শাহরুখ খান (shahrukh khan) পুত্র আরিয়ান খানের বিরুদ্ধে মাদক মামলার (drugs) তদন্তকারী অফিসার সমীর ওয়াংখেড়েকে (sameer wangkhede) নিয়ে বিতর্ক (controversy) তুঙ্গে। প্রশ্ন নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) (ncb) ভূমিকা নিয়েও, যার মুম্বই জোনাল ডিরেক্টর তিনি। তবে বলিউড সুপারস্টারের ছেলেই প্রথম নন, শুল্ক, পরিষেবা কর, মাদক বিরোধী অভিযান- নানা ইস্যুতে একাধিক বলিউড তারকার (bollywood stars)বিরুদ্ধেই অভিযানে নামতে দেখা গিয়েছে তাঁকে। এমনকী এক দশকের বেশি সময় আগে এই দাপুটে অফিসার খোদ কিং খানকেই (king khan) মুম্বই বিমানবন্দরে আটকেছিলেন (stopped), কাস্টমস ডিউটি  (customs duty) দিতে বাধ্য করেছিলেন বলিউড বাদশাকে!

হল্যান্ড, লন্ডনে পারিবারিক ছুটি কাটিয়ে মুম্বই বিমানবন্দরে নামেন শাহরুখ। সেটা ২০১১র জুলাই। অতিরিক্ত লাগেজের জন্য তাঁকে দেড় লাখ টাকা জরিমানা করে ওয়াংখেড়ের নেতৃত্বাধীন বিমানবন্দরের শুল্ক দপ্তরের (customs) টিম। শাহরুখের বিরুদ্ধে শুল্ক দিতে হবে বলে বিদেশি পণ্য (foreign goods) সঙ্গে নিয়ে আসার কথা না জানানোর অভিযোগ ওঠে। তাঁকে নাকি আটকে রেখে জেরা করেন ওয়াংখেড়ে। সেসময় তিনি ছিলেন বিমানবন্দরের শুল্ক বিভাগের অ্যাসিস্ট্যান্ট কমিশনার। শাহরুখের সঙ্গে কম করে ২০টা ব্যাগ ছিল। শুল্ক ফাঁকি দেওয়ার সন্দেহে সেগুলি তল্লাশি করে ওয়াংখেড়ের টিম। শাহরুখকে বসিয়ে রেখে দীর্ঘক্ষণ জেরা করা হয়।

বিমানবন্দরের শুল্ক বিভাগের বড়কর্তা থাকাকালে মিনিশা লাম্বা, অনুষ্কা শর্মা, ক্যাটরিনা কইফ, রণবীর কপূর, মিকা সিং, বিপাশা বসু, অনুরাগ কাশ্যপ, বিবেক ওবেরয়, রিয়া চক্রবর্তী, দীপিকা পাড়ুকোন, শ্রদ্ধা কপূরের মতো একঝাঁক বলিউড সেলেব্রিটিকেও জেরা করেন ওয়াংখেড়ে।
তবে এহেন ডাকাবুকো অফিসারের বিরুদ্ধেও গুচ্ছ গুচ্ছ অভিযোগ সামনে আসছে। আরিয়ানকে গোয়াগামী প্রমোদতরীতে মাদক পার্টিতে তল্লাশি অভিযান চালিয়ে গ্রেফতার করেছেন তিনি। কিন্তু তাঁর বিরুদ্ধে সংরক্ষিত পদে সরকারি চাকরি পাওয়ার জন্য জাল কাস্ট সার্টিফিকেট পেশের দাবি করেছেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি মুখপাত্র নবাব মালিক। তিনি এও জানিয়েছেন, নাম প্রকাশ না করা এক এনসিবি অফিসার তাঁকে চিঠি দিয়ে দাবি করেছেন, ওয়াংখেড়ে ২৬টি জাল মাদক মামলায় নিরীহ লোকজনকে ফাঁসিয়েছেন। আবার ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন আরিয়ানের ক্রুজ মাদক মামলার সাক্ষী প্রভাকর সইল।
ওয়াংখেড়ের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের তদন্ত করতে মুম্বই পুলিশ বুধবার এক এসিপি পর্যায়ের অফিসারকে নিয়োগ করেছে। মুম্বইয়ের চারটি থানায় নালিশ দায়ের হয়েছে ওয়াংখেড়ের নামে।

 

You might also like