Latest News

মাত্র ২১ শতাংশের পুরো ভ্যাকসিনেশন হয়েছে, মোদী অর্ধসত্য বলছেন! তোপ কংগ্রেসের

দ্য ওয়াল ব্যুরো: দেশের মোট জনসংখ্যার মাত্র ২১ শতাংশ পুরোপুরি ভ্যাকসিন পেয়েছে (full vaccination), কিন্তু  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) দেশকে টিকাকরণের ব্যাপারে অর্ধসত্য (half truth) প্রচার করে বিভ্রান্ত করছেন বলে অভিযোগ করল কংগ্রেস (congress)। তাদের দাবি, প্রধানমন্ত্রীর আগের দেওয়া প্রতিশ্রুতি মতো কীভাবে সরকার চলতি বছরের শেষে সব প্রাপ্তবয়স্ককে কোভিড ১৯ ভ্যাকসিনের টিকা দেবে, সে ব্যাপারে শ্বেতপত্র (white paper) প্রকাশ করুন উনি।

গতকালই দেশ ১০০ কোটি ভ্যাকসিনের ডোজ দেওয়ার মাইলস্টোন পেরিয়ে যাওয়ায় শাসক দল, কেন্দ্রের সরকার উচ্ছ্বসিত। সরকারের তরফে বৃহস্পতিবার জোর প্রচার চলে  এনিয়ে। প্রধানমন্ত্রী নিজে ট্যুইট করে ঐতিহাসিক মুহূর্ত বলেন, আজ দেশবাসীর উদ্দেশে ভাষণে বলেন, এটা সরকারের সব কা সাথ, সব কা বিকাশ ভাবনার প্রতিফলন। সরকারের কোভিড নীতিতে বড়লোক, গরিব ভেদাভেদ করা হয়নি, ভ্যাকসিন কর্মসূচিতে তা দেখা গিয়েছে।

কিন্তু আজকের ভাষণে প্রধানমন্ত্রী দেশের মুদ্রাস্ফীতি (inflation), সন্ত্রাসবাদের (terror) মতো সমস্যা নিয়ে একটি কথাও বলেননি, অভিযোগ করেন কংগ্রেস মুখপাত্র গৌরব বল্লভ। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যে সাড়ে চার লাখ মানুষ মারা গেলেন, তাঁদের পরিবারগুলিকে সমবেদনা জানানোর পরিবর্তে প্রধানমন্ত্রী উত্সব করছেন, বলেন তিনি। কংগ্রেস মুখপাত্রের দাবি, প্রধানমন্ত্রীর দেশের সামনে সমস্যাগুলি নিয়ে কথা বলা উচিত, কিন্তু তা না করে তিনি মহোত্সব পালন করছেন। দেশকে বিভ্রান্ত করতে উনি ভুল তথ্য দিয়েছেন, ভুল ভাবে বিষয়গুলি পরিবেশন করেছেন। উনি অর্ধ সত্য বলেছেন, যা খুবই বিপজ্জনক।

বল্লভ বলেন, দুনিয়ার মাত্র দুটি দেশের ৫০ কোটির ওপর জনসংখ্যা। অতএব ভারতই প্রথম দেশ, যে ১০০ কোটির ওপর ভ্যাকসিনের ডোজ দিয়েছে, দাবিটা একেবারে মিথ্যা। চিন সেপ্টেম্বরেই ২১৬ কোটি ডোজ দিয়েছে বলে দাবি করেন তিনি। আরও বলেন, চিন জনসংখ্যার ৮০ শতাংশকে দুটো ভ্যাকসিনের ডোজ দিয়েছে, সেখানে ভারত দিয়েছে মাত্র ২০ শতাংশকে। আমরা খুশি হতাম যদি প্রধানমন্ত্রী বলতে পারতেন, কবে থেকে স্কুল, কলেজগামী পড়ুয়ারা ভ্যাকসিন পাবে। একটা শ্বেতপত্র দিয়ে বলুন, কী ভাবে পরের ৭০ দিনে ১০৬ কোটি ভ্যাকসিন পাবেন দেশের সব প্রাপ্তবয়স্করা।

বল্লভ বলেন, ১ জানুয়ারি থেকে আজ অবধি ডিজেল, পেট্রলের দাম বেড়েছে ২৯, ২৭ শতাংশ। প্রধানমন্ত্রীর মুষ্টিমেয় কিছু বন্ধু বাদে দুনিয়ার আর কার আয় গত ৯ মাসে ২৯ শতাংশ বেড়েছে!

 

 

 

 

 

You might also like