Latest News

শহিদ হয়েছেন বীর জওয়ানরা, বিচার চায় দেশ, মণিপুরে জঙ্গি হামলার তীব্র নিন্দা মমতার

দ্য ওয়াল ব্যুরো: মণিপুরে (Manipur) অসম রাইফেলসের কনভয়ে জঙ্গি হামলার তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টুইট করে তিনি বলেছেন, জঙ্গিদের অতর্কিত হামলায় পাঁচ বীর জওয়ান শহিদ হয়েছেন। অসম রাইফেলসের এক কর্নেলের স্ত্রী ও ছেলে প্রাণ হারিয়েছেন। গোটা দেশই বিচারের অপেক্ষায় রয়েছে।

শনিবার দুপুরে মণিপুরের চুরাচন্দ্রপুরে ৪৬ অসম রাইফেলসের কনভয়ে জঙ্গি হামলা হয়েছে। সেনা অফিসারের গাড়িতে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে জঙ্গিরা। ঝাঁঝরা হয়ে যান কর্নেল। তাঁর স্ত্রী ও ছেলেও ছিলেন সেই গাড়িতে। হামলায় তাঁদেরও মৃত্যু হয়েছে বলে খবর। নিহত কম্যান্ডিং অফিসারের নাম কর্নেল বিপ্লব ত্রিপাঠী।  হামলায় এখনও অবধি সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সেনা সূত্রে জানা যাচ্ছে, অসম রাইফেলসের কর্নেল বিপ্লব ত্রিপাঠি মায়ানমার সীমান্ত থেকে একটি কনভয়ে ফিরছিলেন। সেই কনভয়ে কুইক রেসপন্স টিমের অফিসার সহ অন্যান্য সেনা জওয়ানরাও ছিলেন। চুরাচন্দ্রপুর এলাকায় আচমকাই কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। যদিও ঘটনার বিষয়ে সেনার তরফে এখনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

এদিনে হামলাকে ন্য়ক্কারজনক বলেছে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং। তিনি বলেছেন, কাপুরুষের মতো সেনা অফিসারদের কনভয়ে হামলা চালিয়েছে জঙ্গিরা। কম্যান্ডিং অফিসারের পরিবারকেও ছাড়েনি। সেনা ও রাজ্য পুলিশের যৌথ বাহিনী জঙ্গি দমন অভিযানে নেমেছে বলে জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছেন, গোপন ঘাঁটি থেকে জঙ্গিদের বের করে তাদের নিকেশ করা হবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা সুখপাঠ

You might also like