Latest News

মসজিদের পথেই আক্রমণ, যোগী রাজ্যে ছুরি দিয়ে মুসলিম বৃদ্ধের দাড়ি কেটে নিল দুষ্কৃতীরা

দ্য ওয়াল ব্যুরো: অভ্যেস অনুযায়ী মসজিদে যাচ্ছিলেন তিনি। কিন্তু মাঝপথেই আসে বাধা। অটোরিক্সা করে এসে তাঁর পথ আটকায় দুষ্কৃতীরা। তারপর টেনে হিঁচড়ে বৃদ্ধকে নিয়ে যাওয়া হয় পাশের জঙ্গলে। চলে অত্যাচার।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গাজিয়াবাদে। প্রায় দিন দশেক আগের এই ঘটনা সম্প্রতি সামনে এসেছে। জানা গেছে, মসজিদে যাওয়ার পথে হঠাৎই একদল দুষ্কৃতী এসে পথ আটকায় জনৈক বৃদ্ধের। পাশের জঙ্গলে নিয়ে গিয়ে তাঁকে বেধড়ক মারধর করা হয়। শুধু তাই নয়, অভিযোগ, ওই মুসলিম বৃদ্ধকে জোর করে ‘জয় শ্রী রাম’ এবং ‘বন্দেমাতরম’ বলতে বাধ্য করা হয়। এমনকি কেটে নেওয়া হয় তাঁর দাড়িও।

জঘন্য এই ঘটনার একটি ভিডিও ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকেই শোরগোল পড়ে যায়। ভিডিওতে দেখা যায় ওই বৃদ্ধকে পাকিস্তানের গুপ্তচর বলেও উল্লেখ করা হচ্ছে। রীতিমতো ছুরি দিয়ে দাড়ি কেটে নেওয়া হচ্ছে। আর দুষ্কৃতীদের কাছে প্রাণ ভিক্ষা চাইছেন অসহায় বৃদ্ধ।

এই ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। প্রবেশ গুজ্জর নামক ওই ব্যক্তিই মূল অভিযুক্ত বলে খবর। তবে বাকিদের ধরার জন্য সন্ধান চালাচ্ছে পুলিশ।

সংবাদমাধ্যমের কাছে ওই বৃদ্ধ জানিয়েছেন,” আমি মসজিদে যাচ্ছিলাম। দুজন এসে আমায় অটোতে উঠতে বলে। তারপর জঙ্গলের মধ্যে একটা ঘরে নিয়ে গিয়ে মারতে শুরু করে। আমার মোবাইল ওরা নিয়ে নিয়েছিল। জোর করে স্লোগান দিতে বাধ্য করেছিল। ছুরি দিয়ে আমার দাড়ি কেটে নিয়েছিল।”

এমনকি বিভিন্ন এলাকায় অন্যান্য মুসলিমরা যেখানে আক্রান্ত হচ্ছেন, তেমন ভিডিও দেখানো হয়েছিল বলেও অভিযোগ করেছেন ওই বৃদ্ধ। দুষ্কৃতীরা নাকি তাঁকে এও বলেছেন, যে তাঁরা এর আগে আরও মুসলমানকে খুন করেছে।

পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে। দোষীরা অবশ্যই উপযুক্ত সাজা পাবে।

You might also like