Latest News

Delhi Covid: দিল্লিতে মারাত্মক করোনা, মাত্র দু’সপ্তাহে ৫০০% বেড়ে গেছে

দ্য ওয়াল ব্যুরো: করোনা সংক্রমণ আবারও ঝড়ের গতিতে বাড়ছে রাজধানী দিল্লিতে (Delhi Covid)। ন্যাশনাল সার্ভের রিপোর্ট বলছে, স্থানীয় স্তরে সংক্রমণ বেড়ে চলেছে। একটা নির্দিষ্ট গণ্ডিতে একই সঙ্গে বহু মানুষ সংক্রমিত। ফলে সংক্রমণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। হিসেব করে দেখা গেছে, মাত্র ১৫ দিনে দিল্লি ও জাতীয় রাজধানী এলাকা মিলিয়ে সংক্রমণ প্রায় ৫০০ শতাংশ বেড়েছে।

গত কয়েকদিন ধরে দিল্লিতে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ১৩ এপ্রিল কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ২৯৯ , ১৪ এপ্রিল সেই সংখ্যাই বেড়ে দাঁড়ায় ৩২৫ এবং ১৫ এপ্রিল আরও বেড়ে হয় ৩৬৬। দিল্লির স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, দিল্লিতে সংক্রমণের হার এক ধাক্কায় তিন শতাংশের কাছাকাছি চলে এসেছে। প্রতিদিনই সংক্রমিতের সংখ্য়া আগের দিনের চেয়ে প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পাচ্ছে।

কোভিডের দ্বিতীয় ঢেউতে ভয়ানক সংক্রমণ ছড়িয়েছিল রাজধানীতে। অক্সিজেনের অভাবে হাহাকার দেখা দিয়েছিল হাসপাতাল-নার্সিংহোমগুলিতে। সংক্রমণের সেই ভয়াবহতা আবার ফিরবে কিনা সে নিয়ে আতঙ্কও তৈরি হয়েছে সাধারণ মানুষের মনে। রাজধানীতে করোনা সংক্রমণ রুখতে ২০ এপ্রিল অর্থাৎ আগামী সপ্তাহে বুধবার জরুরি বৈঠক ডেকেছেন দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ। ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী কেজরীওয়াল, উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

You might also like