Latest News

মুসলিম না তফসিলি? কমিশনের দফতরে নথি পেশ আরিয়ান মামলার তদন্তকারী অফিসারের

দ্য ওয়াল ব্যুরো:নবাব মালিকের (nawab malik) তোলা নথি জালিয়াতির (forgery) অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার  জাতীয় তফসিলি জাতি কমিশনের (এনসিএসসি) (ncsc) দফতরে গিয়ে নিজের দলিত (dalit) পরিচিতির  সার্টিফিকেট (caste documents)  জমা দিলেন সমীর ওয়াংখেড়ে (sameer wangkhede)।  কমিশনের চেয়ারপার্সন বিজয় সাম্পলার হাতে তিনি নথিপত্র তুলে দেন।  শাহরুখ খান পুত্র আরিয়ানের বিরুদ্ধে মাদক মামলার তদন্তকারী নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) (ncb) শীর্ষ অফিসার সম্পর্কে মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক গত সপ্তাহে দাবি করেন, ওয়াংখেড়ে আসলে মুসলিম (muslim), সংরক্ষিত তালিকায় (scheduled caste) ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিসের চাকরি পাওয়ার জন্য ইউপিএসসি পরীক্ষায় পাশ করে জাল তফসিলি জাতির শংসাপত্র বের করেছেন।  মালিক একটি বার্থ সার্টিফিকেটের (birth certificate) কপিও ট্যুইটে পোস্ট করে সেটি ওয়াংখেড়ের বলে দাবি করেন। সেই বার্থ সার্টিফিকেট অনুযায়ী, এনসিবি কর্তার বাবার নাম দাউদ কে ওয়াংখেড়ে,  যদিও কেন্দ্রীয় তদন্ত এজেন্সির ওয়েবসাইটে লেখা আছে ধ্যানদেব ওয়াংখেড়ে।

এনসিএসসি সদস্য সুভাষ রামনাথ পারধি বলেন, আমরা ওনার নথিগুলি খতিয়ে দেখব। সাম্পলাও বলেন, মহারাষ্ট্র সরকারের নথির সঙ্গে ওয়াংখেড়ের দেওয়া সব কাগজপত্র, প্রমাণ মিলিয়ে দেখা হবে। সেগুলি বৈধ প্রমাণিত হলে ওয়াংখেড়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না। প্রথম বিয়ের ডিভোর্সের কাগজপত্র, বার্থ সার্টিফিকেটও ওয়াংখেড়ে জমা দিয়েছেন বলে সূত্রের খবর। মালিকের দাবি, ওয়াংখেড়ে নিকাহ করেছিলেন। প্রথম বিয়ে শেষ পর্যন্ত টেঁকেনি।

প্রসঙ্গত, শাহরুখ পুত্র ও বাকিদের মাদক মামলায় রেহাই দেওয়ার জন্য ওয়াংখেড়ে সহ এনসিবির কয়েকজন অফিসার ২৫ কোটি টাকা তোলাবাজির (extortion) ছক করেছিলেন বলে মাদক মামলার জনৈক সাক্ষীর অভিযোগের তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি।

গত রবিবার এনসিএসসির ভাইস  চেয়ারপার্সন অরুণ হালদার ওয়াংখেড়ের পক্ষ নিয়ে দাবি করেন, উনি ভাল কাজ- করে নিজের  দপ্তরকে গর্বিত করেছেন, কিন্তু এক মন্ত্রী তাঁর ও তাঁর পরিবারের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ চালাচ্ছেন। ওয়াংখেড়ের মুম্বইয়ের বাড়িতেও যান তিনি। হালদার জানান, ওয়াংখেড়ে  তফসিলি জাতিভুক্ত বলেই তাঁর ধারণা। এদিকে মালিক জানিয়েছেন, তিনি হালদারের ওয়াংখেড়েকে ক্লিনচিট দেওয়ার ব্যাপারে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে নালিশ জানাবেন।

 

You might also like