Latest News

উধমপুরে ভেঙে পড়ল ভারতীয় সেনার চিতা হেলিকপ্টার, হত ২ পাইলট

দ্য ওয়াল ব্যুরো: রুটিনমাফিক প্রশিক্ষণ সংক্রান্ত উড়ানে বেরিয়ে দুর্ঘটনার (accident) কবলে ভারতীয় সেনাবাহিনীর (indian army) এভিয়েশন কোরের একটি চিতা  হেলিকপ্টার (Cheetah helicopter)। মঙ্গলবার সকালে নাগরোটায় সেনার ১৬ কোরের সদর কার্য্যালয় থেকে দুজন পাইলটকে (pilots) নিয়ে ওড়ে হেলিকপ্টারটি। আচমকা সেটি জম্মু ও কাশ্মীরের উধমপুরের (udhampur) শিবঘর ধর এলাকায় ভেঙে পড়ে (air crash)। জখম দুই পাইলটকে দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় উধমপুরের কম্যান্ড হাসপাতালে। সেখানে চিকিত্সা চলাকালীন দুজনেই মারা যান।

সরকারি ভাবে অবশ্য সেনাবাহিনীর  তরফে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি এখনও।

প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র লেফটেন্য়ান্ট কর্নেল দেবেন্দর আনন্দ জানান, আজ পাটনিটপ এলাকায় ভারতীয় সেনাবাহিনীর চিতা হেলিকপ্টার প্রশিক্ষণ উড়ান চলাকালে উধমপুরের শিব ঘর ধর এলাকায় ভেঙে পড়ে। দুজন পাইলটকে জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হেলিকপ্টারটি ভেঙে পড়তে দেখে প্রথমে স্থানীয় গ্রামবাসীরাই ছুটে এসে পাইলটদের দুমড়ে মুচড়ে যাওয়া হেলিকপ্টার থেকে বের করেন।

 

তাঁরা দুজনেই মেজর পদমর্যাদার অফিসার  ছিলেন বলে জানিয়েছেন এক সিনিয়র সেনা অফিসার। বলেছেন, তাঁদের আমরা হাসপাতালে পাঠাই। কিন্তু দুর্ভাগ্যের কথা, দুজনেই মারা গিয়েছেন।

সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া দৃশ্যে দেখা গিয়েছে, পাহাড়ের কোলে একটি চিতা হেলিকপ্টারের ধ্বংসাবশেষ, ভিতর থেকে পাইলটদের টেনে বের করার চেষ্টা করছেন স্থানীয় বাসিন্দারা।

সেনার নর্দার্ন কম্যান্ড ট্যুইট করেছে, মেজর রোহিত কুমার ও মেজর অনুজ রাজপুত পাটনিটপে ২১ সেপ্টেম্বর, ২০২১ এ ডিউটিরত অবস্থায় চরম বলিদান করেছেন।

সকাল সাড়ে দশটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে।

তিনি সেনার হেলিকপ্টার ভেঙে পড়ার খবরে অত্যন্ত বিচলিত বোধ করছেন বলে ট্যুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

এই নিয়ে জম্মু ও কাশ্মীরে গত সাত সপ্তাহে দ্বিতীয়বার সেনার হেলিকপ্টার ভেঙে পড়ে ধ্বংস হল। গত মাসে সেনার একটি সেনার হেলিকপ্টার রঞ্জিত সাগর বাঁধ এলাকায় ভেঙে পড়ে। দুজন পাইলট নিহত হন। তাঁদের একজনের দেহের সন্ধান মেলেনি আজও।

 

 

You might also like