Latest News

জাভেদের মানহানি মামলায় জামিন কঙ্গনার, আরেক মামলায় এফআইআর খারিজ

দ্য ওয়াল ব্যুরো: গীতিকার-লেখক জাভেদ আখতারের দায়ের করা মানহানির মামলায় মুম্বইয়ের আদালতে জামিন পেলেন কঙ্গনা রানাউত। বলিউড ক্যুইন আদালতে হাজির  হয়ে তাঁর বিরুদ্ধে জারি হওয়া জামিনযোগ্য পরোয়ানা বাতিলের আবেদনের পাশাপাশি জামিনেরও আর্জি পেশ করেছিলেন, যা মঞ্জুর হয়।  গত বছর একটি সংবাদ চ্যানেলকে দেওয়া ইন্টারভিউয়ে ২০১৬য় জাভেদের সঙ্গে একটি মিটিংয়ের  কথা বলেছিলেন কঙ্গনা । তারপরই তাঁর বিরুদ্ধে ফৌজদারি অবমাননার অভিযোগে মামলা করেন নামী বলিউডি গীতিকার। কঙ্গনা ইন্টারভিউয়ে তাঁর  সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগনামায় দাবি করেন জাভেদ । গত বছরের জুনে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডে ‘কোটারি’র প্রতি ইঙ্গিত করে তাঁর নাম কঙ্গনা টেনে আনেন বলে অভিযোগ করেছেন জাভেদ ।

মুম্বইয়ের আদালত ১৫ হাজার টাকার জামিনদার ও ২০ হাজার টাকার নগদ জামিনদারের শর্তে জামিন দেয় কঙ্গনাকে ।

এ মাসেই এর আগে কঙ্গনা ও তাঁর বোন রঙ্গোলি চান্দেল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে মুম্বইয়ে তাঁদের নামে দায়ের হওয়া বকেয়া সব মামলা সিমলার এক আদালতে বদলির আবেদন করেন । তাঁরা বলেন, শিবসেনা নেতাদের তাঁদের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রোশ আছে, তাই বিচার মুম্বইয়েই চলতে থাকলে তাঁদের প্রাণহানির আশঙ্কা হতে পারে ।

গত  ১ মার্চ আদালতের সমনের জবাব দিতে না পারায় কঙ্গনার নামে জামিনযোগ্য পরোয়ানা জারি হয় । ম্য়াজিস্ট্রেট আর আর খান তাঁর আদেশে বলেন, কোনও যুক্তিসঙ্গত কারণ ছাড়াই সমন জারি হওয়া সত্ত্বেও ইচ্ছে করে অনুপস্থিত থেকেছেন তাই কঙ্গনার বিরুদ্ধে হাজার টাকা মূল্য়ের জামিনযোগ্য পরোয়ানা জারি করা হল ।

এদিকে কঙ্গনার বিরুদ্ধে কৃষি আইন বিরোধী আন্দোলনকারী চাষিদের সন্ত্রাসবাদীদের সঙ্গে তুলনা করে ট্য়ুইটের জন্য যে এফআইআর জারি হয়েছিল, তা বৃহস্পতিবার খারিজ করেছে কর্নাটক হাইকোর্ট।

 

You might also like