Latest News

Narendra Modi : ‘এক্সাম পে চর্চা’, পরীক্ষার সময় স্ট্রেস কমাতে পাঁচটি টিপস মোদীর

দ্য ওয়াল ব্যুরো : দেশের বিভিন্ন রাজ্যে এখন চলছে (Narendra Modi) দশম অথবা দ্বাদশ শ্রেণির পরীক্ষা। এই পরিস্থিতিতে শুক্রবার পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে বক্তব্য পেশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁর ভাষণের নাম ‘পরীক্ষা পে চর্চা’। এর আগে আরও চারবার ‘পরীক্ষা পে চর্চা’ নামে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী (Narendra Modi)।

মোদী (Narendra Modi) বলেন, প্রথমত, আমরা পরীক্ষার সময় কোনও উৎসব উপভোগ করতে পারি না। কিন্তু আমরা যদি পরীক্ষাকেই একটা উৎসব ভেবে নিই, তাহলে নিশ্চয় উপভোগ করতে পারব। দ্বিতীয়ত, সিলেবাসের কোনও অংশ হয়তো তোমার পড়া নাও হয়ে থাকতে পারে। কিন্তু যেটুকু পড়েছ, তার ওপরে আস্থা রাখ। তাহলে স্ট্রেস থেকে মুক্তি পাবে।

তৃতীয়ত, ভয় পেও না। পরীক্ষা নিয়ে বেশি চিন্তা কোর না। তাহলে পরীক্ষা নিয়ে আতঙ্ক তৈরি হবে। চতুর্থত, আমরা অনলাইনে পড়াশোনা করতে পারি। কিন্তু শুধু অনলাইনে সীমাবদ্ধ থাকলে চলবে না। পাঠ্য বিষয়টি নিয়ে পরে ভাবতে হবে। তবেই সব বোঝা যাবে। পঞ্চমত, গভীরভাবে ভাবা অভ্যাস কর। যখন তুমি নিজের মধ্যে ডুবে যাবে, তখন তুমি অনলাইনে থাকবে না, অফলাইনেও থাকবে না। তুমি থাকবে ইনার লাইনে।

আরও পড়ুন : ২৫০ টাকা দাম বাড়ল বাণিজ্যিক গ্যাসের! রেস্তোরাঁ মালিকদের বড় ধাক্কা

You might also like