Latest News

গুজরাতে ভোটের দিন মোদীর রোড শো, প্রশ্ন তুললেন মমতা

দ্য ওয়াল ব্যুরো: সোমবার দ্বিতীয় দফার ভোট গ্রহণ ছিল গুজরাতে (Gujarat)। এদিন সবরমতীতে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কিন্তু রাজভবন থেকে বেরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভোটের দিন যে ‘রাজনৈতিক রোড শো’ করেছেন তা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায়। একই প্রশ্ন তুলে আদালতে যাওয়ার কথা জানিয়েছে কংগ্রেসও।

জি২০ নিয়ে সর্বদল বৈঠকে যোগ দিতে মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার দুপুরে দিল্লির উদ্দেশে রওনা দেন। তার আগে বিমানবন্দরে সাংবাদিকরা প্রধানমন্ত্রীর ‘রোড শো’ নিয়ে তাঁকে প্রশ্ন করেন। জবাবে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভোটের দিন রোড শো করা যায় না। প্রধানমন্ত্রীও তা করতে পারেন না।

এখানেই না থেমে মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় যখন ভোট হয় তখন নির্বাচন কমিশন নির্বাচনের দিন কাউকে রোড শো করতে দেয় না। আর গুজরাতে দেখছি অন্য নিয়ম। যেখানে ভোট হচ্ছে সেখানেই রোড শো চলছে। নির্বাচন কমিশন কেন দেখছে না, কেন কিছু বলছে না সেটাই বিষ্ময়ের।

একুশের নির্বাচনের সময়ে বাংলায় বহু দফায় ভোট হয়েছিল। ধরা যাক যখন কলকাতায় ভোট গ্রহণ হচ্ছে তখন শিলিগুড়িতে জনসভা বা রোড শো করতে বাধা ছিল না। কিন্তু গুজরাতে প্রধানমন্ত্রী এদিন ষেখানে ভোট দিয়েছেন, সেখানেই যে ভাবে হেঁটে বুথে পৌঁছেছেন এবং রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা জনতার উদ্দেশে হাত নেড়েছেন তাতেই প্রশ্ন উঠেছে।

কংগ্রেস মুখপাত্র পবন খেরা এদিন বলেন, আড়াই ঘণ্টা ধরে ওই রোড শো চলেছে। তা সব টিভি ক্যামেরায় লাইভ চলেছে। এটা প্রচার নয় তো কী? নির্বাচন কমিশন এ ব্যাপারে কিছু বলছে না কেন! কংগ্রেস মুখপাত্র আরও বলেন, এ ব্যাপারটা আমরা ছাড়ব না। যতদূর যেতে হয় যাব। আইনি পথে কৈফিয়ত চাইব নির্বাচন কমিশনের।

অনুকূল ঠাকুরকে পরমাত্মা ঘোষণার আবেদন, মামলা খারিজ করে জরিমানা সুপ্রিম কোর্টের

You might also like