Latest News

নিজের হাতে নোংরা সরিয়ে স্বচ্ছ ভারত মিশনের ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ মোদী

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ দিল্লিতে প্রগতি ময়দান ইনটিগ্রেটেড ট্রানজিট করিডর জনসাধারণের জন্য উম্মুক্ত করে দিলেন। ৯২০ কোটি টাকা ব্যয়ে এই করিডর নির্মাণ করেছে কেন্দ্রীয় সরকার।

প্রধানমন্ত্রী আজ প্রকল্পের উদ্বোধনের পর টানেলগুলি ঘুরে দেখেন। তখনই তাঁর চোখে পড়ে এক জায়গায় বেশ কিছু জলের প্লাস্টিকের খালি বোতল এবং আরও কিছু নোংরা পড়ে আছে। প্রধানমন্ত্রী নিজের হাতে সেগুলি সরিয়ে দেন (Swaccha Bharat)।

সেই মুহূর্তের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। বহু মানুষ প্রধানমন্ত্রীর এই কাজের প্রশংসা করেন। আসলে প্রধানমন্ত্রীর চেয়ারে বসার পর নরেন্দ্র মোদী যে সব প্রকল্প চালু করেছেন তার অন্যতম হল স্বচ্ছ ভারত মিশন। এই মিশনের উদ্দেশ্য দেশকে যতটা সম্ভব আবর্জনামুক্ত রাখা।

এ জন্য একদিকে যেমন, শৌচাগার নির্মাণে সরকার জোর দিয়েছে অন্যদিকে পথঘাট ধুলোবালি, নোংরা মুক্ত রাখার উপরও জোর দিয়েছে তাঁর সরকার। স্বচ্ছ ভারত মিশন প্রকল্পে শহরগুলিকে প্রতি স্বচ্ছতার মানদণ্ডে পুরস্কার দিয়ে থাকে কেন্দ্রীয় সরকার। আজ প্রগতি ময়দানে গিয়ে প্রধানমন্ত্রী যেন নিজেকে ওই প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করে তুললেন।

ফারাক্কায় পার্কসার্কাসের ছায়া! নিজের সার্ভিস রিভলভার দিয়ে গুলি চালিয়ে আত্মঘাতী জওয়ান

You might also like