Latest News

রাশিয়া-ইউক্রেন সংঘাত, ভারতের অবস্থান নিয়ে জরুরি বৈঠক মোদীর

দ্য ওয়াল ব্যুরো: রাশিয়া (Russia) ও ইউক্রেনের (Ukraine) সংঘাতে ক্রমশ পারদ চড়ছে আন্তর্জাতিক রাজনীতিতে। বিশ্বের কম-বেশি প্রায় সব দেশি এই সংঘাতের ফলে নিজেদের অবস্থান ও প্রভাব নিয়ে অঙ্ক কষতে বসে গেছে। ভারতে এর প্রভাব কী পড়বে? অপরিশোধিত তেলের দামের ওপর কী প্রভাব পড়বে? সমস্ত বিষয় নিয়ে আলোচনার জন্য নিজের বাসভবনে কেন্দ্রীয় মন্ত্রিসভার প্রধান মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

বৃহস্পতিবার সন্ধ্যায় এই বৈঠকে যোগ দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সহ অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকরা। এর মধ্যেই রাশিয়া ইউক্রেনের বেশ কয়েকটি শহরে ক্ষেপণাস্ত্র ফেলেছে। সৈন্য এসে পৌঁছেছে।

এই আবহে এহেন উচ্চ পর্যায়ের বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছিলেন আগেই যে, রাশিয়া-ইউক্রেন সংঘর্ষের ফলে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীর জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ, মোদীর মুখেই শোনা যাক কারণ

এই সংঘর্ষের প্রভাব পড়েছে সর্বত্র। পড়ে গেছে সেনসেক্সও। সকালে শেয়ার বাজার খুলতেই সেনসেক্স পড়েছে ২ হাজার ৭০০ পয়েন্ট। যা চিন্তায় ফেলছে অর্থনীতিবিদদের।

পূর্বে ইউক্রেনের ভারতীয় দূতাবাসের তরফে জানানো হয়েছিল যে, বিশেষ বিমানে কিয়েভে থেকে ভারতীয়দের দেশ ফিরিয়ে নিয়ে যাওয়া হবে। কিন্তু রাশিয়ার আক্রমণের পরেই বন্ধ হয়ে গেছে দেশের বিমানবন্দরগুলো। ফলে ভারতীয় বিমান নামতে পারেনি ইউক্রেনের মাটিতে। সূত্রে খবর, ভারত চেষ্টা করছে অন্যভাবে ভারতীয়দের কীভাবে ফিরিয়ে আনা যায়। সেই নিয়েও এই বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর।

You might also like