Latest News

ব্যাঙ্কশাল কোর্টে শোভন-মদনরা, নারদ মামলায় অন্তর্বর্তী জামিনের শর্ত মেনেই হাজিরা চার নেতার

দ্য ওয়াল ব্যুরো: অন্তবর্তী জামিনের শর্ত মেনে আজ শুক্রবার, নারদ মামলায় ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দিলেন অভিযুক্ত চার তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম। আজ সকাল ১০ টা ৪০ মিনিটে আদালতে যান তাঁরা। শোভনের সঙ্গে ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

গত ১৭ মে ঘটনার প্রবল ঘনঘটার পরে এই চার হেভিওয়েট নেতাকে নারদ কেলেঙ্কারি মামলায় গ্রেফতার করেছিল সিবিআই। মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা, তৃণমূল কর্মীদের বিক্ষোভের পরে ওই দিনই নিম্ন আদালতে তাঁদের জামিন মঞ্জুর হলেও, রাতের বেলাতেই জামিনের ওপর স্থগিতাদেশের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই। জামিন স্থগিত হয়ে যায়।

এর পরে চরম নাটকীয় ভাবে চার জনই চলে যান প্রেসিডিন্সি জেলে। সেখানে অসুস্থ হয়ে পড়েন মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। তাঁদেরকে এসএসকেএমর উডবার্ন ওয়ার্ডে ভর্তি করতে হয়। সুব্রত মুখোপাধ্যায়ও অসুস্থ হয়ে পড়েন। জ্বর-পেটে ব্যথা নিয়ে প্রেসিডেন্সি জেলের চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন ফিরহাদও।

শুনানির পর শুনানি চলে আদালতে। সিবিআইয়ের মূল ইস্যু ছিল দুটি, চার নেতার জামিন স্থগিত করা এবং মামলাটি রাজ্যের বাইরে অন্যত্র সরানো। শেষমেশ সুপ্রিম কোর্ট পর্যন্ত মামলার বল গড়ানোর পরে মামলাটি ফেরে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চেই, সেখানেই ২৫ মে শর্তসাপেক্ষে অন্তর্বর্তী জামিন পান চার নেতা।

সেই শর্তেরই অন্যতম ছিল, নির্দিষ্ট সময়ান্তরে আদালতে হাজিরা দিতে হবে চারজনকে। সেই মতোই আজ সকালে প্রথমে ব্যাঙ্কশাল আদালতে পৌঁছন ফিরহাদ হাকিম। তাঁর গাড়িতেই ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। নিজের গাড়িতে যান মদন মিত্র। অন্যদিকে বৈশাখীখে সঙ্গে নিয়ে আদালতে যান শোভন।

You might also like