Latest News

মুম্বইয়ে দৈনিক সংক্রমণ ২০ হাজারের বেশি, সামান্য কমল শুক্রবারের চেয়ে

দ্য ওয়াল ব্যুরো : শনিবার (Saturday) বিকালে জানা যায়, তার আগের ২৪ ঘণ্টায় বাণিজ্যনগরী মুম্বইতে (Mumbai) কোভিডে আক্রান্ত (Covid Infected) হয়েছেন ২০ হাজার ৩১৮ জন। শুক্রবার আক্রান্ত হয়েছিলেন ২০৯৭১ জন। এদিনের সংক্রমণ আগের দিনের চেয়ে সামান্য কম। শনিবার শহরে কোভিডে মারা গিয়েছেন পাঁচজন। মোট কোভিড আক্রান্তদের মধ্যে ৮২ শতাংশ উপসর্গহীন। শুক্রবার উপসর্গহীন কোভিড রোগীর সংখ্যা ছিল ৮৪ শতাংশ। এদিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৫৭ জন কোভিড রোগী। তাঁদের মধ্যে ১০৮ জন অক্সিজেন সাপোর্টে আছেন।

মুম্বইতে এখন অ্যাকটিভ কেসের সংখ্যা এক লক্ষের বেশি। শহরের হাসপাতালগুলিতে কোভিড রোগীদের জন্য বেডের সংখ্যা ৩৩৮০৩। তার মধ্যে ২১.৪ শতাংশ বেডে রোগী আছেন। এদিন সুস্থ হয়ে উঠেছেন ৬০০৩ জন কোভিড রোগী। বর্তমানে শহরে সুস্থ হয়ে ওঠার হার ৮৬ শতাংশ। শুক্রবার মুম্বইতে মারা গিয়েছিলেন ছ’জন কোভিড রোগী।

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপী বলেন, কোভিড সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পাওয়া সত্ত্বেও হাসপাতালে ভর্তি হওয়ার হার কম। মৃত্যুহারও কম। স্বাস্থ্যমন্ত্রী জানান, কোভিড মোকাবিলায় যে টাস্ক ফোর্স গঠিত হয়েছে, তারা পরিস্থিতির মূল্যায়ন করে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে রিপোর্ট দিয়েছে। এবার মুখ্যমন্ত্রী স্থির করবেন, অতিমহামারী ঠেকাতে আগামী দিনে কতদূর কড়াকড়ি করা হবে।

গত ২১ ডিসেম্বর থেকে কোভিড সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে বাণিজ্যনগরীতে। সেই তুলনায় শহরে খুব বেশি বিধিনিষেধ জারি করা হয়নি। আপাতত স্কুল-কলেজগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। রাতে পাঁচজনের বেশি জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

You might also like