Latest News

আরিয়ান কাণ্ড কি পুরোটাই সাজানো? এনসিবির বিরুদ্ধে তদন্তে নামছে মুম্বই পুলিশ

দ্য ওয়াল ব্যুরো: আরিয়ান খান (Aryan Khan) মামলায় সম্প্রতি মুম্বই হাইকোর্টের যে পর্যবেক্ষণ সামনে এসেছে, তা নিয়ে এনসিবির (NCB) বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে দিল মহারাষ্ট্র সরকার। এদিন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল জানিয়ে দিলেন, নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো শাহরুখ পুত্রের বিরুদ্ধে ক্রুজ পার্টিতে যে তল্লাশি অভিযান চালিয়েছিল তার পুরোটাই সাজানো ছিল কিনা তদন্ত করে দেখা হবে।

মমতা-কিমকে মেলালেন সুকান্ত, বাংলা আর কোরিয়াতেই ‘জঙ্গলরাজ’

মুম্বই হাইকোর্ট জানিয়েছে, আরিয়ান খান, কিংবা তাঁর সঙ্গী আরবাজ ও মুনমুনদের বিরুদ্ধে কোনও সুস্পষ্ট তথ্য-প্রমাণ নেই। সেই কারণেই তাঁদের জামিন মঞ্জুর করা হয়েছে।

আদালতের এই পর্যবেক্ষণের সূত্র ধরেই এদিন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী তদন্তের কথা বলেছেন। তিনি সন্দেহ প্রকাশ করেছেন কেন্দ্রীয় সংস্থার কাজ নিয়ে। সবটাই সাজানো ছিল কিনা, তা তদন্ত করে দেখবে মুম্বই পুলিশ।

এই নিয়ে একই মামলায় দুটি তদন্ত শুরু করছে মুম্বই পুলিশ। আরিয়ান খান মাদক মামলাতেই এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। তাও মুম্বই পুলিশের তদন্তাধীন। ইতিমধ্যে সেই তদন্ত বেশ খানিকটা এগিয়েও গিয়েছে।

আদালতে আরিয়ানদের বিরুদ্ধে এনসিবির প্রধান হাতিয়ার ছিল হোয়াটসঅ্যাপ চ্যাট। তার ভিত্তিতেই কেন্দ্রীয় এজেন্সি দাবি করেছিল, আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে যোগ রয়েছে আরিয়ান ও তাঁর সঙ্গীদের। আদালতে বেশ কয়েকবার শাহরুখ পুত্রের জামিন খারিজও হয়ে যায়। অবশেষে বেশ কিছু শর্তের বিনিময়ে মুম্বই হাইকোর্ট থেকে জামিন অয়ান আরিয়ান।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like