Latest News

মুম্বইতে লোকাল ট্রেন স্বাধীনতা দিবস থেকেই, ভ্যাকসিন নিলে আর বাধা নেই, বাংলায় হবে কি

দ্য ওয়াল ব্যুরো: কোভিডের দ্বিতীয় ঢেউ ভারতের যে রাজ্যগুলিতে সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছিল মহারাষ্ট্র তার মধ্যে অন্যতম। কিন্তু ক্ষত ভুলে ফের ঘুরে দাঁড়াচ্ছে মুম্বই। বাণিজ্যনগরীতে চালু হচ্ছে লোকাল ট্রেন। খুব শিগগিরই।

আগামী ১৫ অগস্ট থেকে মুম্বইতে সাধারণ মানুষের জন্য লোকাল ট্রেন পরিষেবা চালু করে দেওয়া হচ্ছে। তবে সকলে এই ট্রেনে উঠতে পারবেন না। কেবলমাত্র যাঁদের কোভিড ভ্যাকসিনেশন সম্পন্ন হয়েছে, অর্থাৎ ভ্যাকসিনের দুটি ডোজই নেওয়া হয়ে গিয়েছে, তাঁরাই পারবেন মুম্বইতে লোকাল ট্রেনে উঠতে।

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪ দিন পর ট্রেনে ওঠা যাবে বলে জানা গিয়েছে। সমস্ত নথি নিয়েই যাতায়াত করতে হবে সাধারণ মানুষকে।

রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, আমরা আপাতত লোকাল ট্রেন চালানোর অনুমতি দিচ্ছি। যদি দেখি করোনা সংক্রমণ আবার বেড়ে যাচ্ছে, তবে আবার বন্ধ করে দেব।

পশ্চিমবঙ্গেও দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের জন্য লোকাল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। স্পেশাল ট্রেন যা চলছে, তাতে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত নাগরিকরাই ওঠার অনুমতি পান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে কোভিড বিধিনিষেধ অনেকটাই শিথিল করেছেন, তবে লোকাল ট্রেন চলাচলের কোনও ইঙ্গিত এখনও দেননি। এই পরিস্থিতিতে সকলের প্রশ্ন একটাই, করোনা সংক্রমণ অনেক কমে গিয়েছে। কবে চলবে লোকাল ট্রেন?

You might also like