Latest News

প্রয়াত মুলায়ম সিং যাদব, শোকের ছায়া জাতীয় রাজনীতিতে

দ্য ওয়াল ব্যুরো: সাতসকালে জাতীয় রাজনীতিতে নক্ষত্রপতন। প্রয়াত হলেন (Demise) উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা (Samajwadi Party Founder) মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন মুলায়ম। ছিল বেশ কিছু শারীরিক সমস্যাও। সোমবার সকালে সমাজবাদী পার্টির টুইটার থেকে এই খবর জানান মুলায়ম পুত্র তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

সোমবার সকালে গুরু গ্রামের মেদান্ত হাসপাতালে মৃত্যু হয়েছে দেশের প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর। গত দু’বছর ধরেই অসুস্থ ছিলেন মুলায়ম। রবিবার অসুস্থতার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যার পর তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হলে আইসিইউতে নিয়ে যাওয়া হয় তাঁকে। হাসপাতাল সূত্রে জানা গেছে, সমাজবাদী পার্টির এই নেতার অক্সিজেন লেভেল অত্যন্ত কমে গিয়েছিল রবিবার রাতে। ঘণ্টা তিনেক চেষ্টার পর রাতে তাঁর শারীরিক অবস্থা সাময়িকভাবে স্থিতিশীল হয়। কিন্তু শেষ রক্ষা হল না। গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উত্তরপ্রদেশের রাজনীতির ‘নেতাজি’।

১৯৩৯ সালের ২২ নভেম্বর ইটাওয়া জেলার সাইফাইতে জন্মগ্রহণ করেন মুলায়ম সিং যাদব। রাজনীতিতে প্রথম পা রাখেন ১৯৬৭ সালে। উত্তরপ্রদেশের যশোবন্ত নগর থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। গত ৫৫ বছরেরও বেশি সময় সক্রিয় রাজনীতিতে ছিলেন বর্ষীয়ান এই নেতা। তিনি মোট ৮ বার বিধায়ক, এবং ৭ বার লোকসভার সাংসদ নির্বাচিত হন। ১৯৯৬ সালে যুক্তফ্রন্ট সরকারের হয়ে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি।

ভারতীয় এবং সন্তান থাকা মহিলাদের চাকরিতে না নেওয়ার নির্দেশ! ইনফোসিসের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

You might also like