Latest News

স্বাধীনতা দিবসের আগে ‘ডিপি’ বদল ধোনির, সায় দিলেন মোদীর বার্তায়

দ্য ওয়াল ব্যুরো: এম এস ধোনি (Dhoni Instagram) এমন এক তারকা যিনি সোশ্যাল সাইটে একেবারেই অনিয়মিত। তাঁর স্ত্রী সাক্ষী যতটা সক্রিয়, তিনি একেবারেই নন। তাই দীর্ঘ দেড়বছর পরে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ডিপি (DP) বদল করলেন। তাও সেটি স্বাধীনতা দিবসের আগে।

৭৫তম স্বাধীনতা দিবসের (Independence Day) স্লোগান দেওয়া হয়েছে, ‘‘আজাদি কা অমৃত মহোৎসব’’। তার মধ্যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার্তায় জানিয়েছেন, প্রতিটি দেশবাসী যেন তাঁদের সোশ্যাল মিডিয়ার ডিপিতে ভারতের জাতীয় পতাকা ব্যবহার করেন।

সুপার সানডে’-তে জোর লড়াই বাইচুং ও কেন্দ্রীয় মন্ত্রীর! ফেডারেশনের নয়া প্রেসিডেন্ট সেদিনই

সেই বার্তায় সাড়া দিয়ে ধোনি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ডিপিতে জাতীয় পতাকা ব্যবহার করেছেন। নিচে ক্যাপশনে লিখেছেন, ‘‘ভারতের মাটিতে জন্ম নেওয়ায় আমি নিজেকে ভাগ্যবান মনে করি।’’

দেশমাতৃকার প্রতি ভালবাসা ধোনির সর্বজনবিদিত। তিনি স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। তিনি সেনাবাহিনীর টেরিটোরিয়াল লেফটেন্যান্ট পদে অলঙ্কিত, সেটি অবশ্য সাম্মানিক। তিনি কমান্ডো ট্রেনিংও নিয়েছেন। শুধু তাই নয়, তিনি পদ্মভূষণ সম্মান নিয়েছিলেন সেনাবাহিনীর পোষাকে।

ধোনির গ্লাভসে সেনা জওয়ানদের বলিদানের চিহ্ন নিয়ে বিতর্ক হয়েছে। তিনি চেন্নাই সুপার কিংস দলের জার্সিতেও জাতীয় পতাকার ছোঁয়া রাখেন। তাই ধোনির তেরঙার আদলে ডিপি বদলে কেউ অবাক হননি। বরং তাঁর প্রতি শ্রদ্ধা দেখিয়েছেন অনেকেই।

এমনকি তিনি এবার ক্যাপশনে যে কথাটি লিখেছেন, সেটিতে তিনটি ভাষার প্রয়োগ ঘটিয়েছেন। ইংরাজি, হিন্দি ও সংস্কৃত। এটিও ধোনির ব্যতিক্রমী ভাবনার ফসল।

You might also like