Latest News

পুজোর আগেই রাজ্যে বাড়ছে করোনা, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩৭৪

দ্য ওয়াল ব্যুরো: দু’দিন আগে উদ্বোধন হয়েছে ভ্যাটিকান সিটির! না না তার জন্য আপনাকে ইউরোপ পাড়ি দিতে হবে না। শ্রীভূমিতে গেলেই পাবেন সেই আমেজ। আর সেই প্যান্ডেল দেখতে মহালয়া থেকেই মানুষের ভিড় উপচে পড়েছে। সেই ভিড় দেখে বোঝার উপায় ছিল না কয়েকদিন আগেও করোনার ভয়ে কাঁটা ছিল সবাই।

সেই ভয় কাটিয়ে এবারের দুর্গাপুজোয় মেতে উঠতে চাইছে বাংলার মানুষ। কিন্তু নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা (covid 19) আক্রান্তের সংখ্যা চিন্তা বাড়াচ্ছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, মহালয়ার দিন রাজ্যে (West Bengal) নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৩৭৪।

রবিবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গতকালের থেকে এদিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫০-এরও বেশি। ফলে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ লক্ষ ১৩ হাজার ২৪৬ জন।

তবে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১ জন। এদিন করোনামুক্ত রোগীর সংখ্যা ২০২ জন। তবে হিসেব অনুযায়ী কিছুটা বেড়েছে পজিটিভ রেটের সংখ্যা। বেড়েছে প্রায় সাড়ে পাঁচ শতাংশের মতো।

পুজোর মুখে করোনার পজিটিভিটি রেট বেড়ে যাওয়ায় উদ্বেগ বাড়ছে। শুধু করোনা নয়, ভয় ধরাচ্ছে ডেঙ্গি-ম্যালেরিয়াও। তাই চিকিৎসকেরা পরামর্শ দিচ্ছেন, সামান্য জ্বর, সর্দি-কাশি হলেও সাবধানতা অবলম্বন করতে।

সরকারি হাসপাতালের প্রসূতি বিভাগে ফল বিতরণ বিজেপি সাংসদের, ধূপগুড়িতে জোর বিতর্ক

You might also like