Latest News

লাল হলুদের কোচ টুলটুলকে তুলে নিল মোহনবাগান, দলবদলে বড় চমক

দ্য ওয়াল ব্যুরো: ফুটবল দলবদলের উত্তাপ ফের ফিরল ময়দানে। তবে ফুটবল নয়, ক্রিকেটে বড় চমক দিল মোহনবাগান। ঘরোয়া মরসুম শুরুর আগে ইস্টবেঙ্গলের কোচ প্রণব নন্দীকে (Pranab Nandy) প্রায় কিডন্যাপ করে নিজেদের জালে নিল সবুজ মেরুন শিবির। প্রণব অবশ্য ময়দানে খ্যাত টুলটুল নামে।

ক্রিকেট কোচিংয়ের শুরু থেকেই ইস্টবেঙ্গল কাটিয়েছেন প্রণব। তিনি ময়দানের অভিজ্ঞ কোচ। লাল হলুদকে ক্রিকেটের সব ট্রফি দিয়েছেন তিনি। তাঁর দাদা পলাশ নন্দী সারা জীবন মোহনবাগানের কোচিং করিয়েছেন। এবার দাদা পলাশ দলের মেন্টর হয়ে ভাই প্রণবকে মূল কোচ করেছে মোহনবাগান।

সৌরভ-বয়কট মিললেন এজবাস্টনে, মহারাজের হাতে নিজের বই দিলেন ব্রিটিশ কিংবদন্তী

শনিবার ক্লাবে সাংবাদিক সম্মেলন করে সচিব দেবাশিস দত্ত জানান প্রণবের কোচ হওয়ার কথা। পাশাপাশি বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণকেও ধরে রাখল সবুজ মেরুন শিবির। অভিজ্ঞ প্রশাসক দেবাশিস এদিন সবুজ মেরুন উত্তরীয় পরিয়ে বরণ করে নেন প্রণবকে। মোহন সচিব দায়িত্ব নিয়েই বলেছিলেন, এবার তিনি ফুটবলের পাশে ক্রিকেটেও শক্তিশালী দল গড়বেন। তারই প্রথম প্রয়াস হেভিওয়েট কোচকে নিয়োগ করা।

এর আগে ক্রিকেটার জীবনে দু’দশকেরও বেশি মোহনবাগানে খেলেছেন প্রণব। তিনি ছিলেন বাংলার নামী স্পিনার। কোচ হিসেবে এই প্রথম মোহনবাগানের দায়িত্ব নিয়ে খুশি তিনি। এদিন বলেছেন, ‘‘আমি পেশাদার কোচ। এতদিন ধরে ইস্টবেঙ্গলের কোচ হিসেবে প্রমাণ করেছি, এবার চ্যালেঞ্জটা আরও বেশি। মোহনবাগান আমার কাছে কখনই নতুন ক্লাব নয়। ২০ বছর ধরে ক্রিকেট খেলেছি এই ক্লাবে, এবার কোচ হিসেবে ফিরিয়ে দিতে হবে আরও বেশি।’’  

You might also like