Latest News

মোহনবাগানে সুভাষ ভৌমিক নামাঙ্কিত ট্রফি চালু, প্রথমবার পাচ্ছেন কিয়ান নাসিরি

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় ফুটবলের প্রয়াত কিংবদন্তি সুভাষ ভৌমিকের স্মরণসভা আয়োজন করবে ইস্টবেঙ্গল মঙ্গলবার ক্লাব তাঁবুতে। তার আগেরদিনই মোহনবাগান ক্লাব বিবৃতি দিয়ে জানিয়েছে, এবার ২৯ জুলাই মোহনবাগান দিবসে সুভাষ ভৌমিক নামাঙ্কিত সেরা ফরোয়ার্ডের পুরস্কার পাবেন কিয়ান নাসিরি।

২১ বছরের এই উদীয়মান নক্ষত্র গত ডার্বি ম্যাচে হ্যাটট্রিক করেছেন দলের হয়ে। তাঁর দাপটে জেতে ৩-১ গোলে। কিয়ান সেরা স্ট্রাইকারের পুরস্কার পেলেও সেরা ডিফেন্ডার পাবেন আরও এক কিংবদন্তি জার্নেল সিং নামাঙ্কিত ট্রফি।

মোহনবাগানের দুই সদস্যের টেকনিক্যাল কমিটির সদস্য মানস ভট্টাচার্য ও বিদেশ বসু এই নাম সুপারিশ করেছেন। সেটি ক্লাব কর্তারা মান্যতা দিয়েছেন। কেন কিয়ান নাসিরি? সেই নিয়ে জানানো হয়েছে, যেহেতু সুভাষ ভৌমিক কোচিং জীবনে নতুন উঠতি ফুটবলারদের বেশি উৎসাহ দিয়েছেন, সেই কারণে কিয়ানের মতো নয়া তারকাকে বেছে নেওয়া হয়েছে।

সুভাষ ভৌমিক ফুটবলার হিসেবে মোট ১১টি ট্রফি পেয়েছিলেন সবুজ মেরুন জার্সি গায়ে। কোচ তিনি হননি। কিন্তু সাফল্য যদি ধরা হয়, তিনি ইস্টবেঙ্গলে বেশি পেয়েছেন। ফুটবলার হিসেবে লাল হলুদের ট্রফি ক্যাবিনেটে রয়েছে ১৭টি ট্রফি। কোচ হিসেবে তিনি যে সাফল্য পেয়েছেন, তাও বেশ নজরকাড়া।

ইস্টবেঙ্গল মঙ্গলবার স্মরণসভার আয়োজন করেছে নামী তারকার। ওই সভায় সুভাষ নিয়ে নানা পরিকল্পনার কথা জানানো হবে। তার আগে মোহনবাগানের ট্রফি ঘোষণা করে দেওয়া বিশেষ তাৎপর্যবাহী। সুভাষ নিয়ে এই পরিকল্পনার কথা যে বিবৃতিতে জানানো হয়েছে, তার নিচে স্বাক্ষর রয়েছে ক্লাবের বর্তমান সচিব প্রাক্তন ফুটবলার সত্যজিৎ চট্টোপাধ্যায়ের।

 

 

You might also like