Latest News

Mamata Modi Ukraine: মমতাদের জবাব মোদীর, ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরাতে বিলম্ব হয়নি

দ্য ওয়াল ব্যুরো

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) দাবি ইউক্রেন (Ukraine) থেকে ভারতীয়দের (Indian) দেশে ফেরাতে মোটেই বিলম্ব করেনি তাঁর সরকার।

উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী বিরোধীদের অভিযোগ খণ্ডন করে আরও বলেন, ভারত একটি উদীয়মান শক্তি। তাই ইউক্রেন থেকে সময়ের মধ্যে ভারতীয়দের সরিয়ে আনার কাজ শুরু করা গেছে। শুরু হয়েছে অপারেশন গঙ্গা।

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার বিলম্ব করেয়ে বলে অভিযোগ বিরোধীদের একাংশের। কংগ্রেস নেতা রাহুল গান্ধী ক’দিন ধরেই সরব।

মমতা ইউক্রেন নিয়ে মোদীকে একহাত নিলেন, ‘কেন মরতে হল ছাত্রকে?’

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় (Mamata Banerjee) একটু আগে বিমানে প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারাণসী রওনা হয়েছেন। তিনি সেখানে সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের সঙ্গে আগামীকাল যৌথ সভা করবেন। বারাণসী রওনা হওয়ার আগে কলকাতায় তিনি কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন ইউক্রেন নিয়ে। বলেন, আরও আগেই উচিত ছিল, ভারতীয়দের দেশে ফেরানোর কাজ শুরু করা। তাহলে হয়তো ছাত্রীকে মরতে হত না।

নাম না করে প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচার নিয়েও কটাক্ষ করেন মমতা। বলেন, প্রচারের ফাঁকে ইউক্রেন নিয়ে ভাবলে ভাল হত। তাতে প্রচারের কোনও ক্ষতি হত না।

You might also like