Latest News

মোদী সরকার বিশ্বাসঘাতক, পেগাসাস রিপোর্ট নিয়ে গর্জে উঠলেন রাহুল

দ্য ওয়াল ব্যুরো: সংসদে গত বাদল অধিবেশনের ঠিক আগেই পেগাসাস কাণ্ড ‘ফাঁস’ হয়েছিল। তা নিয়ে গোটা অধিবেশন কার্যত লাটে উঠে গিয়েছিল। ঠিক বাজেট অধিবেশন শুরুর আগে নিউ ইয়র্ক টাইমস তাদের একটি রিপোর্টে দাবি করেছে, ২০১৭ সালে ইজরায়েলের সঙ্গে ভারতের যে প্রতিরক্ষা চুক্তি হয়েছিল তার মধ্যেই ছিল এই পেগাসাস স্পাইওয়্যার কেনার বিষয়টি। এই রিপোর্ট নিয়ে ইতিমধ্যেই হইহই পড়ে গিয়েছে। তা নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

এদিন টুইট করে রাহুল বলেছেন, “মোদী সরকার পেগাসাস কিনেছিল গণতান্ত্রিক প্রতিষ্ঠান, রাজনীতিবিদ, বিরোধী নেতানেত্রী, সশস্ত্র বাহিনী এবং বিচার ব্যাবস্থায় আড়ি পাতবে বলে। এটা বিশ্বাসঘাতকতা। নরেন্দ্র মোদী সরকার বিশ্বাসঘাওতকতা করেছে।”

এনওয়াই টাইমসের এই রিপোর্টের পর শনিবার দুপুর পর্যন্ত কেন্দ্রের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে অনেকেই মনে করছেন, কেন্দ্রীয় সরকার যাই বলুক না কেন বাজেট অধিবেশন ফের উত্তপ্ত হতে চলেছে। ইস্যু সেই পেগাসাসই।

২০১৭ সালের জুলাই মাসে ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে ইজরায়েল সফরে গিয়েছিলেন নরেন্দ্র মোদী। সেইসময়েই তৎকালীন ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতান ইয়াহুর সঙ্গে প্রতিরক্ষা চুক্তি সেরেছিল ভারত। প্রসঙ্গত, প্যালেস্তাইন ইস্যুতে ভারত ইজরায়েলের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলেছে চিরকাল। এটাই ছিল দিল্লির বিদেশনীতি। কিন্তু মোদী জমানায় তা ঘুচে যায়। ক্রমেই মোদীর বন্ধু হয়ে উঠেছিলেন নেতান ইয়াহু।

এদিন কংগ্রেসের তরফে রণদীপ সিং সুরজেওয়ালা বলেছেন, এনওয়াই টাইমস তাদের রিপোর্টে পেগাসাস নিয়ে বিস্ফোরক দাবি করলেও প্রধানমন্ত্রীর সচিবালয় কোনও বিবৃতি দেয়নি। এই নীরবতাই বলে দিচ্ছে কী হয়েছে। তারমধ্যেই এদিন সরাসরি মোদী সরকারকে বিশ্বাসঘাতক বলে আক্রমণ শানালেন রাহুল।

You might also like