Latest News

জম্মুতে অমিত শাহ, ইন্টারনেট বন্ধ বহু জায়গায়, দেশবিরোধী কাজ রুখতেই নাকি পদক্ষেপ

দ্য ওয়াল ব্যুরো: তিন দিনের জম্মু-কাশ্মীর (Jammu) সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি উপত্যকায় পা রাখার আগের রাতেই সোমবার বাড়িতে খুন হয়ে গিয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি (কারা)। এ হেন পরিস্থিতিতে জম্মুর রাজৌরি সেক্টর-সহ বিভিন্ন এলাকায় ইন্টারনেট (Internet) পরিষেবা সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিল প্রশাসন।

কেন?

জম্মু-কাশ্মীর প্রশাসনের তরফে বলা হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফর চলাকালে দেশবিরোধী কার্যকলাপ রুখতেই ইন্টারনেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

সমীক্ষা: গুজরাতে মোদীর রাস্তাই সাফ করছেন কেজরিওয়াল, বাংলার বাম রেকর্ড ছুঁতে পারে বিজেপি

সোমবার রাতে জম্মুর অদূরে উদয়ওয়ালায় নিজের বাড়িতেই খুন হয়েছেন এই আইপিএস অফিসার হেমন্ত লোহিয়া। যা নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে উপত্যকার পুলিশ প্রশাসনে। গত অগস্টে ডিজি (কারা)-র দায়িত্ব পেয়েছিলেন নিহত আইপিএস অফিসার।

কে বা কারা খুন করল হেমন্ত লোহিয়াকে?

জম্মু-কাশ্মীর জোনের এডিজি মুকেশ সিং সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “হেমন্ত লোহিয়ার বাড়িতে যে গৃহসহায়ক থাকত ঘটনার পর থেকে সে পলাতক। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে সেই খুন করেছে। তারপর পালিয়ে গিয়েছে। তার খোঁজে চিরুনি তল্লাশি শুরু করেছে পুলিশ।”

গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশের শীর্ষ আধিকারিকরা পৌঁছেছেন হেমন্তের বাড়িতে। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে পুলিশ মনে করছে চপারের মতো ধারাল অস্ত্র দিয়ে গলার নলি কেটে খুন করা হয়েছে এই আইপিএস অফিসারকে।

You might also like