Latest News

Mishti Hub: বর্ধমানে হইহই করে হয়েছিল ‘মিষ্টি হাব’, এখন দোকানই খুলতে চাইছেন না ব্যবসায়ীরা

দ্য ওয়াল ব্যুরো: মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) যতই নির্দেশ দিক না কেন, তাঁর স্বপ্নের প্রকল্প বর্ধমানের (Bardhaman) মিষ্টি হাব (Mishti Hub) আপাতত খুলছে না। প্রশাসনের নির্দেশ মত নির্ধারিত সময়ে মিষ্টি হাব খোলা সম্ভব নয় বলে সাফ জানালেন মিষ্টি হাবের ব্যবসায়ীরা। বৃহস্পতিবার মিষ্টি হাবের ব্যবসায়ীরা জেলাশাসকের সঙ্গে দেখা করে এই কথা জানান।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৭ সালে পূর্ব বর্ধমানের বাম চাঁদাইপুরে উদ্বোধন হওয়া মিষ্টি হাব (Mishti Hub) প্রায় ৪ বছর ধরে বন্ধ হয়ে পড়ে আছে। খদ্দের হচ্ছে না, সেই কারণ দেখিয়ে সেখানকার ব্যবসায়ীরা মিষ্টি হাবের দোকান বন্ধ করে দেন। যদিও পরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ধমক খেয়ে জেলা প্রশাসন যুদ্ধকালীন তৎপরতায় ফের মিষ্টি হাব খোলার পরিকল্পনা নেয়।

১০০ দিনের কাজ, আবাস যোজনায় বঞ্চিত বাংলা, মোদীকে নালিশ মমতার

গত ৬ মে তড়িঘড়ি প্রশাসনিক বৈঠক হয় পূর্ব বর্ধমান জেলাশাসকের দফতরে। বৈঠকে বিভিন্ন প্রশাসনিক কর্তাদের সঙ্গে মিষ্টি হাবের ব্যবসায়ীদের বৈঠক হয়। সেখানেই স্থির হয় মিষ্টি হাবে দূরপাল্লার সরকারি বাস দাঁড় করানো হবে।

কিন্তু বৃহস্পতিবার দোকানদারদের এই সিদ্ধান্তে মিষ্টি হাব পুনরায় খোলার আশা প্রায় ক্ষীণ হয়ে গেল। তাঁদের দাবি, জোর করে বাস দাঁড় করিয়েও যে খদ্দের হবে সেটা ভাবাই ভুল। একইসঙ্গে তাঁরা জানান, এই মুহুর্তে মিষ্টি হাবের থেকে সেফ ল্যাব, প্রিজার্ভ প্যাকেজিংয়ের উপর জোর দেওয়া উচিত।

প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) অবশ্য বলেছিলেন কেউ দোকান খুলতে রাজি না থাকলে নতুন কাউকে সেই দোকান দিয়ে দিতে। এবার সেটাই হয় নাকি অন্য কোনও ব্যবস্থা নেওয়া হয়, সেটাই দেখার।

You might also like