Latest News

Video: একাধিক শহরে রাতের আকাশে ‘রহস্যময়’ আলোর বিচ্ছুরণ! উল্কা? বাড়ছে জল্পনা

দ্য ওয়াল ব্যুরো: রাতের আকাশে দেখা গেল এক অদ্ভুত আলোর বিচ্ছুরণ। আকাশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছে এই আগুনের গোলা (Video)। তবে কী রাতের আকাশে যেটা গেল সেটা উল্কা? (Meteor Shower)

প্ৰশ্ন থাকলেও তার সদুত্তর মেলেনি। অনেকেই মনে করছেন এটা উল্কা পিন্ড, কিন্তু অনেকের মতে তা নাও হতে পারে। এই দুরন্ত আলোক রশ্মি সরলরেখায় ছুটে গেছে। শনিবার এমনই এক দৃশ্যে তোলপাড় হয়ে গেছে নেট দুনিয়া।

কোথায় কোথায় থেকে দেখা মিলল? (Video)

শনিবার মহারাষ্ট্রের নাগপুর ও মধ্যপ্রদেশের জাবুয়া ও বারওয়ানি জেলার মানুষরা রাতের আকাশে দেখতে পেলেন এই উজ্জ্বল আলোর গতিবিধি। রাত ১০:১৫ নাগাদ আকাশে দেখতে পাওয়া এই আলোর বিচ্ছুরণ নিয়ে তোলপাড় হয়ে গেছে সোশ্যাল মিডিয়া।

মুহূর্তে এই দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়েছে নেট পাড়ায়। অনেকেই এই ঘটনার সঙ্গে উল্কার তুলনা টেনেছেন। মনে করছেন, উল্কা যেমন ধেয়ে যায়, এটা ঠিক তেমনই। তবে, অনেকে মনে করছেন এটা পার্থিব বস্তু। কোনও রকেটও হতে পারে। অনেকের চিনের তৈরি ‘চাঙ ঝেঙ ৫বি’ রকেটের সঙ্গে সাদৃশ্য পেয়েছেন। তাঁরা নিশ্চিত এই আলোকিত ধাতব বস্তুটি রকেট ছাড়া আর কিছুই হতে পারে না।

তবে তা যাই হোক না কেন। রাতের আকাশে এমন বস্তু দেখে কৌতূহল বাড়ছে মানুষের। অনেকেই এর আগে এমন কিছু দেখা গেছে কিনা তারও অনুসন্ধান করছেন। তবে এটা যে আসলে কী বলতে পারবেন জ্যোতির্বিজ্ঞানীরাই। যদিও এখনও তেমন কোনও সদুত্তর মেলেনি কারোর থেকেই। তাই এই রহস্যময় বস্তু ঘিরে দানা বাঁধছে নানা প্রশ্ন।

সিসিটিভিতে দেখা গেল চুরি, চোর অধরা

You might also like