Latest News

টানা তিন ঘণ্টা অভিষেকের শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের, জানতে চাইল কোথায় কত অ্যাকাউন্ট

দ্য ওয়াল ব্যুরো: অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে প্রায় ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করলেন সিবিআই আধিকারিকরা।আজ, সোমবার দুপুরে তিনটে দশ নাগাদ শেষ হয় সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ। পাশাপাশি মেনকার বয়ান লিখিত ভাবেও নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা।

এদিন সকালে সিবিআই আধিকারিকরা মেনকা গম্ভীরের আবাসনের দুয়ারে যেতেই তাঁদের গাড়ি আটকে দেন নিরাপত্তারক্ষীরা। বেশ কিছুক্ষণ কথাবার্তা চলে গোয়েন্দাদের সঙ্গে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের। তার পর গাড়ি বাইরে রেখে বেলা সওয়া বারোটা নাগাদ ভিতরে ঢোকে সিবিআই টিম। একটানা চলে জিজ্ঞাসাবাদ।

কয়লা পাচার কাণ্ডে রবিবার দুপুরে অভিষেকের স্ত্রী রুজিরা নারুলাকে নোটিস দিতে কালীঘাটের বাড়িতে চলে গিয়েছিল সিবিআই। তার পরেই জানা যায়, কেন্দ্রীয় তদন্ত এজেন্সির আরও একটি টিম পৌঁছে গিয়েছেন রুজিরার বোনের বাড়িতে।

জানা যাচ্ছে, রুজিরার বোন মেনকার ব্যাঙ্ক অ্যাকাউন্টও রয়েছে তদন্তকারীদের আতস কাচের নীচে। তা ছাড়া লোকসভা ভোটের আগে বিমানবন্দর কাণ্ডের সময়েও অভিষেকের স্ত্রীর সঙ্গে এক মহিলার থাকার কথা উঠে এসেছিল। পরে জানা গিয়েছিল, তিনি রুজিরার বোন।

সূত্রের খবর, মেনকা কোনও সংস্থা বা ব্যবসার সঙ্গে যুক্ত আছেন কিনা, দেশে-বিদেশে কোথায়, ক’টা ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তাঁর, এই সব তথ্য জানতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মাস খানেক ধরেই শুভেন্দু অধিকারী নথি দেখিয়ে প্রশ্ন তুলছেন, ম্যাডাম নারুলাটা কে? সেইসঙ্গে বিজেপি নেতার দাবি, কয়লা পাচারের মূল অভিযুক্ত লালার টাকা গেছে থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককের একটি ব্যাঙ্কের কাসি কর্ণ শাখায় ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টাকা জমা পড়েছে। সেসব নিয়েই কার্যত তেড়েফুঁড়ে নেমেছে সিবিআই।

You might also like