Latest News

মেডিক্যাল কলেজে ধুন্ধুমার! ছাত্রভোটের দাবিতে বিক্ষোভ, ভোগান্তি রোগী পরিষেবায়, রুজু হল মামলাও

দ্য ওয়াল ব্যুরো: ছাত্র সংসদ নির্বাচনের (Student Union Election) দাবিতে তুলকালাম কলকাতা মেডিক্যাল কলেজ (Medical College) ও হাসপাতাল। সকাল থেকে ধুন্ধুমার চলে গোটা হাসপাতাল চত্বর জুড়ে। চূড়ান্ত ভোগান্তির অভিযোগ ওঠে রোগী পরিবারগুলির তরফে। হাসপাতালে ঢুকতেও পারেননি অনেকে। পুলিশের বিরুদ্ধেও নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে হাসপাতালে। এক রোগী পরিবারের তরফে মামলাও রুজু করা হয়েছে কলকাতা হাইকোর্টে।

হাসপাতাল সূত্রের খবর, হাসপাতালের অধ্যক্ষ, অধ্যাপকদের গতকাল রাতে বেরোতেই দেওয়া হয়নি হাসপাতাল থেকে। আজ সকালে নার্সিং স্টাফরা তাঁদের বিভাগীয় প্রধানদের ছাড়িয়ে নিয়ে যেতে এলে ফের উত্তপ্ত হয় পরিস্থিতি। এই অবস্থায় আজ, মঙ্গলবার, বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে মামলা রুজু করেন এক রোগীর আত্মীয়। আগামীকাল মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। 

জানা গেছে, গতকাল থেকেই অবস্থানে বসেছেন মেডিক্যালের পড়ুয়ারা। তাঁদের দাবি, ছাত্র সংসদ নির্বাচন করতে হবে। এই নিয়ে আগেও বহুবার উত্তপ্ত হয়েছে মেডিক্যালের পরিস্থিতি। এবার সপ্তাহের ব্যস্ততম দিনে তার প্রভাব পড়েছে।

অভিযোগ, মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভাগগুলিতে শুরু হয়েছে বিশৃঙ্খলা। কারণ আউটডোরে ভিড় লেগে থাকে এইসময়ে। বহু দূর থেকে চিকিৎসকদের কাছে আসেন রোগীরা। অনেক রোগীকে দেখতেও আসেন আত্মীয়স্বজনরা। তুলকালাম পরিস্থিতির কারণে বিপদে পড়েন তাঁরা।

ভূপতিনগর বিস্ফোরণে প্রমাণ লোপাট হচ্ছে, চাই এনআইএ তদন্ত! এবার জনস্বার্থ মামলা হাইকোর্টে

You might also like